ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৮ জুলাই : এক নজরে সারাদিনের খবর

প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৮ জুলাই ২০১৫

বুধবারের কার্যতালিকায় এক নম্বরে সাকার মামলা
একাত্তরে সংঘটিত হত্যা, গণহত্যা, নির্যাতন ও দেশান্তরসহ মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী (সাকা)`র মামলা আপিল বিভাগের বুধবারের কার্যতালিকায় তালিকায় এক নাম্বারে রয়েছে।

সেবার মনোভাব নিয়ে কাজ করুন : ডিসিদের প্রধানমন্ত্রী
সেবার মনোভাব নিয়ে জেলা প্রশাসকদের কাজ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভয় ভীতির বাইরে থেকে জনসেবা নিশ্চিত করতে বলেছেন তিনি।

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা ১৮ সেপ্টেম্বর
চলতি বছরে মেডিকেল ও ডেন্টাল কলেজের (এমবিবিএস ও বিডিএস কোর্স) ভর্তি পরীক্ষা আগামী ১৮ সেপ্টেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

ভালো সূচনা চান তামিম ইকবাল
ম্যাচের শুরুটা ভালো শুরু করতে পারলে প্রতিপক্ষ দলকে চেপে যায়। তামিম এটা ভালো করেই জানেন। আর তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্টে ভালো শুরু করাটাকে গুরুত্ব দিচ্ছেন এই টাইগার।

নারী ভোটার নিয়ে সুজনের তথ্য ভুল : ইসি
সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর তথ্য অনুযায়ী নারী ভোটার আশঙ্কাজনক হারে কমার দাবিকে ভুল আখ্যায়িত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সংসদে ট্যাবলেট পিসি বিতরণে অনিয়ম : তীব্র ক্ষোভ
ডিজিটাল বাংলাদেশ গড়তে জাতীয় সংসদ সচিবালয়ের ১৪৫ জন কর্মকর্তার মধ্যে বিতরণের জন্য মন্ত্রণালয় থেকে ১৪৫টি ট্যাবলেট পিসি দেওয়া হলেও তালিকাভুক্ত অর্ধশতাধিক কর্মকর্তা এখনো ট্যাব পাননি।

রায়ের আগে বিচলতি নন সাকা চৌধুরী
আপিল বিভাগের রায় ঘোষণার আগে মানসিকভাবে ‘স্বাভাবিক’ রয়েছেন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী (সাকা চৌধুরী)।

বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা এক অবিচ্ছেদ্য : গভর্নর
বাংলাদেশ ব্যাংকের গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান বলেন, বাঙালির হাজার বছরের জাতীয় মুক্তির আন্দোলন, সংগ্রাম ও স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বুকে ধারণ করে ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৬ এর ছয় দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যূত্থান ও ৭০ এর নির্বাচনে বিপুল বিজয় ও ৭১ এর মার্চের অসহযোগ আন্দোলন শেষে ২৬ শে মার্চ সরাসরি স্বাধীনতার ঘোষণা ও নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের কাক্ষিত স্বাধীনতা এনে দিয়েছে।

চালু থাকবে আবদুল কালামের টুইটার অ্যাকাউন্ট
না ফেরার দেশে চলে গেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম। কিন্তু তাঁর শুভাকাঙ্খীরা তাঁকে ভুলে যেতে চান না।

খালেদার বিচার মানে বিএনপি ভাঙা নয় : ইনু
জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়ার বিচার করা মানে বিএনপি ভাঙা নয় সুবিচার নিশ্চিত করা।

নিজের সন্তানকে ছাদ থেকে ফেলে হত্যার কথা স্বীকার
নিজের সন্তানকে হত্যার মত এক নৃশংস ঘটনা ঘটিয়েছে সাভারের এক পাষণ্ড বাবা। যে সন্তানকে হত্যা করা হয়েছে তার বয়সও মাত্র ২৫দিন।

ইসিতে হিসাব দাখিলে সময় চাইল বিএনপি
নির্বাচন কমিশনের (ইসি) কাছে রাজনৈতিক দল হিসেবে আয়-ব্যয়ের হিসাব দাখিদের জন্য সময় চেয়েছে দেশের অন্যতম প্রধান দল বিএনপি।

বেবি হক নাজমার চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড
মাগুরা জেলার যুবলীগের সভাপতির গুলিতে আহত নাজমার নবজাতক সন্তানের (বেবি হক নাজমার) উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) কর্তৃপক্ষ।

সাজাপ্রাপ্ত আমিরকে ছিনতাইয়ের পরিকল্পনা জেএমবির
রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এর ভারপ্রাপ্ত আমিরসহ ৮ জঙ্গিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ফাঁসি ছাড়া অন্য রায় জনগণ মানবে না : মোজাম্মেল হক
মানবতা বিরোধী অপরাধে আটক বিএনপি নেতা সালাউদ্দীন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে ফাঁসি ছাড়া অন্য কোন রায় বাংলার জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আদালতের ওপর চাপ সৃষ্টি করছে একটি গোষ্ঠী : খন্দকার মাহবুব
সালাউদ্দিন কাদের চৌধুরীর আপিলের রায় নিয়ে একটি বিশেষ গোষ্ঠী আদালতের ওপর চাপ সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

জন্মস্থানেই শায়িত হবেন আবদুল কালাম
ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামকে তার জন্মস্থান তামিলনাড়ুর রামেশ্বরে দাফন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার পরিবারের ইচ্ছায় দেশটির সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

একে/আরআইপি