চালু থাকবে আবদুল কালামের টুইটার অ্যাকাউন্ট


প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৮ জুলাই ২০১৫

না ফেরার দেশে চলে গেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম। কিন্তু তাঁর শুভাকাঙ্খীরা তাঁকে ভুলে যেতে চান না। আর তাই তাঁর কিছু কাছের মানুষ সদ্যপ্রয়াত এই পরমাণু বিজ্ঞানীর টুইটার অ্যাকাউন্টটি নতুনরুপে চালু করার সিদ্ধান্ত নিয়েছেন।-খবর এনডিটিভি

এ পি জে আবদুল কালামের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টটি নতুন নাম ‘ ইন মেমোরি অব ড. কালাম’ নামে চালু থাকবে বলে জানা গেছে।

ভারতের সাবেক এই রাষ্ট্রপতির ঘনিষ্টজন শ্রী পল সিং এক টুইট বার্তায় বলেন, নতুন এই অ্যাকাউন্টে আবদুল কালামের চিন্তা-ভাবনা, তার বিখ্যাত সব বই থেকে প্রেরণামূলক বিভিন্ন উক্তি পোষ্ট করা হবে।

সদ্যপ্রয়াত এই পরমাণু বিজ্ঞানীর টুইটার অ্যাকাউন্টটিতে ১৪ লাখ অনুসারী রয়েছে। সোমবার রাত থেকে তার অনুসারীরা এই বিজ্ঞানীর প্রতি শ্রদ্ধা জানিয়ে কালাম স্যার হ্যাশট্যাগ পোষ্ট করছেন। ২০১১ সাল থেকে তিনি দেশের বিভিন্ন ইস্যুতে নিজস্ব মতামত পোষ্ট করতেন। এছাড়া তার বিভিন্ন অনুপ্রেরণামূলক উক্তিও অনুসারীদের জন্য পোষ্ট করা হতো।

উল্লেখ্য, ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালাম শিলংয়ের বি-স্কুলে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এর ছাত্রদের উদ্দেশে বক্তৃতা দেয়ার সময় হঠাৎ পড়ে যান। তাৎক্ষণিকভাবে তাকে একটি প্রাইভেট হাসপাতালে সেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এসআইএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।