কাজী জাফরের জানাজায় শরিক হয়নি আওয়ামী লীগ


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৮ আগস্ট ২০১৫

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফরের নামাজে জানায় আওয়ামী লীগের কোনো প্রতিনিধিকে অংশ নিতে দেখা যায়নি। এমনকি জাতীয় পার্টি (এরশাদ) এবং মহাজোটভুক্ত অন্যান্য সংগঠনের নেতারাও এতে অংশ নেননি।

শুক্রবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় কাজী জাফর আহমেদের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার উপদেষ্টা আহমেদ আজম খান, এনডিপির মহাসচিব গোলাম মুর্তোজা ও জাতীয় পার্টির (একাংশ) মহাসচিব হায়দার আলমসহ বিভিন্ন দলের নেতা-কর্মীরা অংশ নেন।

মুক্তিযোদ্ধা কাজী জাফর আহমেদের নামাজে জানায় মহাজোটের বাইরে সিপিবি, বাসদসহ অন্যান্য প্রগতিশীল সংগঠনের দলের নেতারাও শরিক হন।

এর আগে মরহুমের প্রথম নামাজে জানাজা টঙ্গীর মিল গেটের ইস্তেমা ময়দান সংলগ্ন মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেও আওয়ামী লীগ বা মহাজোটের কোনো প্রতিনিধিকে অংশ নিতে দেখা যায়নি।

হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান কাজী জাফর। শনিবার কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া গ্রামে পারিবারিক কবরস্থানে সমাহিত করার কথা রয়েছে তাকে।

উল্লেখ্য, ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের সঙ্গ ছেড়ে ব্যাপক আলোচনা-সমালোচনায় আসেন কাজী জাফর আহমেদ। ওই নির্বাচনের আগ মুহূর্তে কাজী জাফরের নেতৃত্বে জাতীয় পার্টি আবারো ভেঙে যায় এবং তিনি নিজেকে জাতীয় পার্টির মূল কর্ণধর দাবি করে বিশেষ কাউন্সিলের মধ্য দিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বিরোধীতা করে ২০ দলীয় জোটের আন্দোলনে সম্পৃক্ত হন। বৃহস্পতিবার সকালে মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

# কাজী জাফরের দাফন নিয়ে সরকারের প্রতি আবেদন
# সংসদ প্লাজায় কাজী জাফরের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফর আর নেই
# এক নজরে কাজী জাফর
# গুলশানের বাসায় কাজী জাফরের মরদেহ
# কাজী জাফরের প্রতি খালেদার শেষ শ্রদ্ধা

# কাজী জাফরের মরদেহ দেখতে গুলশানে খালেদা

এএসএস/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।