কাজী জাফরের দাফন নিয়ে সরকারের প্রতি আবেদন


প্রকাশিত: ০৭:৫০ এএম, ২৮ আগস্ট ২০১৫

সাবেক প্রধানমন্ত্রী, বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান কাজী জাফর আহমেদের দাফন জাতীয় সংসদ ভবনের পাশে জাতীয় কবরস্থানে করার ইচ্ছা পোষণ করেছে তার পরিবার। শনিবার বাদ আছর শেষ মুহূর্ত পর্যন্ত তার পরিবার সরকারের এ সিদ্ধান্তের অপেক্ষায় থাকবে।

সরকার এতে অনুমতি না দিলে কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া গ্রামে বাবা-মায়ের কবরের পাশেই সমাহিত করা হবে কাজী জাফরকে। শুক্রবার দুপুরে এসব তথ্য জানান কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা। তিনি জানান, দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে জাতীয় কবরস্থানে কাজী জাফরকে দাফনের বিষয়ে সরকার ইতিবাচক মনোভাব দেখিয়ে শিগগিরই আমাদেরকে সিদ্ধান্ত জানাবে বলে আশা করছি। এ নিয়ে সরকারের উচ্চ মহলের আলাপ-আলোচনা চালানো হচ্ছে বলেও তিনি জানান।

এদিকে শুক্রবার সকাল পৌনে নয়টার দিকে টঙ্গীর মিল গেইটে এবং বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় কাজী জাফরের ২য় জানাজা অনুষ্ঠিত হয়েছে। বাদ জুমা ৩য় জানাজা বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে। বর্তমানে সেখানে মরদেহ নিয়ে যাওয়া হয়েছে।

# সংসদ প্লাজায় কাজী জাফরের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফর আর নেই
# এক নজরে কাজী জাফর
# গুলশানের বাসায় কাজী জাফরের মরদেহ
# কাজী জাফরের প্রতি খালেদার শেষ শ্রদ্ধা

# কাজী জাফরের মরদেহ দেখতে গুলশানে খালেদা

মো.কামাল উদ্দিন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।