ভ্যাট বিরোধী আন্দোলনে অচল ঢাকা


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫
ফেসবুক থেকে সংগৃহীত

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে ও ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। শিক্ষার্থীদের আন্দোলনে বর্তমানে কার্যত অচল হয়ে পড়েছে ঢাকা।

ধানমন্ডি ১৫ ও মিরপুর রোডের বিভিন্ন পয়েন্টে রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করছেন স্টামফোর্ড ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। সড়কে থমকে আছে সব যানবাহন।

বনানী-মহাখালী-গুলশানগামী রোড ব্লক করে বনানীতে পাঁচ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন। রাস্তা অবরোধ করে আন্দোলন করায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ঐ এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

আফতাবনগরে রামপুরা ব্রিজের কাছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। এদিকে হাউজ বিল্ডিং মোড় ও বসুন্ধরায় অবস্থিত ৯টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বসুন্ধরা আবাসিক গেটে বিক্ষোভ সমাবেশ করছেন। ফলে কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত পুরো এলাকায় যানবাহনের তীব্র সংকটে পড়েছেন যাত্রীরা।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জাগো নিউজকে জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। তারা ধানমন্ডি ১৫ নম্বর এলাকা থেকে ধানমন্ডি ২৭ নম্বর এলাকার মূল সড়কে অবস্থান নিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, বুধবার থেকে টিউশন ফি`র উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে ইস্ট ওয়েস্টের ইউনির্ভাসিটির শিক্ষার্থীরা। যা এরই মধ্যে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়েছে।

# রাজধানী জুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে
# শিক্ষার্থীদের বিক্ষোভ : মিরপুর রোডে তীব্র যানজট
# শিক্ষার্থীদের দমাতে এপিসি জলকামান : থমথমে রামপুরা
# বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট কেন অবৈধ নয় : হাইকোর্ট
# রামপুরায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
# রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : শিক্ষকসহ অাহত ৭
# আবারো রাস্তায় ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা : যান চলাচল বন্ধ

# ছড়িয়ে পড়ছে ভ্যাট প্রত্যাহারের আন্দোলন

জেইউ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।