শিক্ষার্থীদের দমাতে এপিসি জলকামান : থমথমে রামপুরা


প্রকাশিত: ১২:০৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর রামপুরার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলমান আন্দোলন দমাতে এপিসি ও জলকামান প্রস্তুত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার বিকেল পাঁচটার দিকে আন্দোলনস্থলে এ সাঁজোয়া যানগুলো আনা হয়।   

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সাংবাদিকদের বলা হয়, বারবার পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের ক্যাম্পাসের ভেতরে  আন্দোলন কারার অনুরোধ করা হলেও তারা তা শুনছে না। শিক্ষার্থীদের অবরোধের কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

তবে শিক্ষার্থীরা জানান, ভ্যাট প্রত্যাহারের বিষয়ে সরকারের দায়িত্বশীল কোনো ব্যক্তি ঘটনাস্থলে এসে আশ্বাস না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে। এছাড়া আন্দোলনের শুরুতে পুলিশের ছোড়া রাবার বুলেটে শিক্ষকসহ কয়েকজন আহত হওয়ায় অভিযুক্তদের শাস্তির দাবি করেছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১২টা থেকে টিউশন ফি’র ওপর মূল্য সংযোজন কর (মূসক) আরোপ প্রত্যাহারের দাবিতে রামপুরায় সড়ক অবরোধ করে রাখে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

# বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট কেন অবৈধ নয় : হাইকোর্ট
# রামপুরায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
# রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : শিক্ষকসহ অাহত ৭
# আবারো রাস্তায় ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা : যান চলাচল বন্ধ

এআর/এসকেডি/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।