আবারো রাস্তায় ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা : যান চলাচল বন্ধ


প্রকাশিত: ১১:১৪ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর মূল্য সংযোজন কর (মূসক) প্রত্যাহারের দাবিতে আবারো রাস্তায় নেমেছে ইস্ট ওয়েস্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বিকেল পৌনে পাঁচটায় পুনরায় সড়ক অবরোধ করে রাখে তারা। এতে রামপুরা ব্রিজ সংলগ্ন আশপাশের এলাকায় তীব্র জানযটের সৃষ্টি হয়।

এর আগে বিকেল তিনটায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পুলিশের মধ্যকার সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বাড্ডা থানার ওসি সহ সাত জন আহত হন। সংর্ঘষের এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে।

এবিষয়ে গুলশান জোনের উপ-কমিশনার মুশতাক আহমেদ জানান, দুপুর থেকে শিক্ষার্থীরা অবরোধ শুরু করলে আশপাশের এলাকায় তীব্র জানযটের শুরু হয়। একারণে শিক্ষার্থীদের গলির ভেতরে গিয়ে আন্দোলন করার অনুরোধ করা হলেও তারা তা মানে নি। পরে আমরা তাদের গলির ভেতরে নিয়ে যাই। অবরোধে রাবার বুলেট ও লাটিচার্জ করার বিষয়টি তিনি অস্বীকার করেন।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১২টা থেকে টিউশন ফি’র ওপর মূল্য সংযোজন কর (মূসক) আরোপ প্রত্যাহারের দাবিতে রামপুরায় সড়ক অবরোধ করে রাখে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

# রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : শিক্ষকসহ অাহত ৭

এআর/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।