নো ভ্যাট স্লোগানে শিক্ষার্থীদের অবরোধ অব্যাহত


প্রকাশিত: ০৩:০৭ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রামপুরা ব্রিজের দুইদিকের সড়ক এখনো অবরোধ করে রেখেছে ইস্ট ওয়েস্ট বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সর্বশেষ বুধবার সন্ধ্যা পৌনে ৮ টায় সড়কটিতে বসে ‘নো ভ্যাট’ স্লোগান দিচ্ছে তারা। সরকারের দায়িত্বশীল পর্যায়ের কেউ এসে ভ্যাট প্রত্যাহারের আশ্বাস না দেয়া পর্যন্ত সড়ক অবরোধ চলবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

এদিকে সড়ক অবরোধের কারণে মৌচাক থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত সড়কের যান চলাচল বন্ধ আছে। তবে প্রাইভেট কারগুলোকে হাতিরঝিলের রং সাইড দিয়ে যাতায়াতের অনুমতি দিয়েছে পুলিশ।

এদিকে ভ্যাট প্রত্যাহারের পাশাপাশি আন্দোলনের শুরুতে পুলিশের ছোড়া রাবার বুলেটে শিক্ষকসহ কয়েকজন আহত হওয়ায় অভিযুক্তদের শাস্তির দাবি করেছেন শিক্ষার্থীরা।

সড়কটি খালি করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং পুলিশের পক্ষ থেকে বার বার অনুরোধ করা হলেও শিক্ষার্থীরা তাদের দাবি থেকে পিছু হটছেন না। তাদের সরাতে জলকামান ও আর্মড পার্সোনাল ক্যারিয়ার (এপিসি) আনা হলেও সেগুলো এখনো ব্যবহার করেনি পুলিশ।

এর আগে বুধবার দুপুর ১২টা থেকে টিউশন ফি’র উপর মূল্য সংযোজন কর (মূসক) আরোপ প্রত্যাহারের দাবিতে রামপুরায় সড়ক অবরোধ করে রাখে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পুলিশের ছোড়া রাবার বুলেটে তারা পিছু হটলেও দ্বিতীয় দফায় বিকেল ৫ টা থেকে আবারো সড়ক অবরোধ করে তারা।

# শিক্ষার্থীদের দমাতে এপিসি জলকামান : থমথমে রামপুরা
# বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট কেন অবৈধ নয় : হাইকোর্ট
# রামপুরায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
# রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : শিক্ষকসহ অাহত ৭
# আবারো রাস্তায় ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা : যান চলাচল বন্ধ

এআর/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।