ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডকে বিধ্বস্ত করে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

প্রকাশিত: ১০:২৫ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

পাঁচ ম্যাচ সিরিজের শেষ ও পঞ্চম ওয়ানডেতে ইংল্যান্ডকে বিধ্বস্ত করে ৩-২ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। রোববার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৩ ওভারে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। জবাবে ২ উইকেট হারিয়ে ১৫৪ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অসিরা।

সফরকারীদের ৮ উইকেটের এই জয়ে বড় ভূমিকা দুই পেসার মিচেল মার্শ ও জন হেস্টিংসের। মূলত তারাই ধসিয়ে দিয়েছেন ইংল্যান্ডকে। ২৭ রানে ৪ উইকেট মিশল মার্শের। ১০ ওভার বল করে দুই মেডেন ও ২১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হেস্টিংস। মিশেল স্টার্ক ও অ্যাস্টন নেন অ্যাগার একটি করে উইকেট।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪২ রান আসে স্টোকসের ব্যাট থেকে। এছাড়া ৩৫ রানে অপরাজিত থাকেন আদির রশিদ। স্টোকস, রশিদ ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল টেইলর (১২) ও মার্ক উড (১৩)। জনি বেইরস্ট করেন ১০ রান।

সফরকারীদের পক্ষে সর্বোচ্চ রান করেন অ্যারোন ফিঞ্চ। ৭০ রানে অপরাজিত থাকেন তিনি। ৪৫ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেন জর্জ বেইলি। ৩১ রানে বিদায় নেন অধিনায়ক স্টিভেন স্মিথ।

ইংল্যান্ডের ডেভিড উইলি ও মার্ক উড অস্ট্রেলিয়ার উইকেট দুটি রাভ করেন। ম্যাচ সেরা এবং ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন মিশেল মার্শ।

## সিরিজে সমতায় ফিরলো ইংল্যান্ড
## দুর্দান্ত জয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড
## দ্বিতীয় ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়
## প্রথম ম্যাচে ইংল্যান্ডকে সহজেই হারালো অস্ট্রেলিয়া

বিএ