দুর্দান্ত জয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড


প্রকাশিত: ১২:১৫ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে এসে জয়ের দেখা পেয়েছে ইংল্যান্ড। তৃতীয় ওয়ানডেতে সফরকারীদের ৯৩ রানে হারিয়ে সিরিজে ফিরে এলো ইংলিশরা। এর আগের সিরিজের প্রথম দুটি ওয়ানডেতে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া।

মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিকদের জয়ের ভিত গড়েন জেমস টেলর। তার দুর্দান্ত এক শতকে অসিদের ৩০০ রানের এক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লক্ষ্য ছুড়ে দেয় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ গড়ে তুলতে পারেনি সফরকারীদের। ৪৪ ওভারে ২০৭ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন অ্যারোন ফিঞ্চ। ৬০ বলে ৮টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ম্যাথিও ওয়েড করেন ৪২ রান। ২৫ রান করে আউট হন স্টিভেন স্মিথ ও জর্জ বেইলি।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৩২ রানে ৩ উইকেট নিয়েছেন মঈন আলি। ৩ উইকেট নিয়েছেন পেসার লিয়াম প্লাঙ্কেটও, দুটি করে উইকেট নেন আদির রশিদ ও স্টিফেন ফিন।

অপরদিকে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন জেমস টেইলর। ১১৪ বলে খেলে মাত্র ৫টি চারের সাহায্যে করেছেন ১০১ রান। আউট হয়েছেন শেষ ওভারে। টেইলরের ইনিংসে সিঙ্গেল ছিল ৪৭টি। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন মর্গ্যান। ৫৬ বলে সাতটি চার ও একটি ছয়ে সাজানো তার ইনিংসটি।

অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক এদিন ছিলেন ভীষণ খরুচে, ১০ এভারে ৭৯ রান দিয়ে নেন ১ উইকেট। দু`টি করে উইকেট নেন প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের জেমস টেইলর।

## দ্বিতীয় ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।