প্রথম ম্যাচে ইংল্যান্ডকে সহজেই হারালো অস্ট্রেলিয়া


প্রকাশিত: ১২:৪০ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৫

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক ইংল্যান্ডকে সহজেই হারিয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার সাউথ্যাম্পটনের দ্য রোজ বাউলে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৫ রানের বিশাল স্কোর গড়ে সফরকারীরা। জবাবে ৪৫ ওভার ৩ বলে ২৪৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

ফলে ৫৯ রানে জয় নিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো বিশ্বচ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান করেন ম্যাথু ওয়েড। ৫০ বলে ১২টি চারের সাহায্যে ৭১ রান করে সাজ ঘরে ফেলেন তিনি।

দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ রান আসে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। ৬৭ বলে ৬টি চারের সাহায্যে এ রান করেন তিনি। জো বার্নস ও স্টিভেন স্মিথ উভয়ই ৪৪ রান করে আউট হন। মিশেল মার্শ অপরাজিত ৪০ রান করেন।

৫৯ রানে চার উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার আদিল রশিদ। মার্ক উড নেন একটি মাত্র উইকেট। আর কোনো বোলারই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের আউট করতে পারেননি। একজন শুধু রান আউট হয়েছ্নে।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করেন জেশন রয়। ৬৭ রান আসে তার ব্যাট থেকে। ৬৪ বলে ১১টি চারে সাজানো তার ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করেন জেমস টেইলর। ইংল্যান্ডের আর কোনো ব্যাটসম্যানই উল্লেখ করার মতো রান করতে পারেননি।

অস্ট্রেলিয়ার ওয়াটসন, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক দুটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান করা ম্যাথু ওয়েড।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।