ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেঘালয়ে সালাহউদ্দিন গ্রেফতার

প্রকাশিত: ০১:১২ পিএম, ১২ মে ২০১৫

‘নিখোঁজ’ বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ। গতকাল সোমবার সকালে মেঘালয়ের রাজধানী শিলং শহরের রাস্তায় এলোমেলোভাবে ঘোরাফেরার সময় গলফ লিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে মেঘালয় ইনিস্টিটিউট অব মেন্টাল হেল্থ অ্যান্ড নিউরো সায়েন্সেস (মিমহ্যান্স) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিলং টাইমস্ পত্রিকায় `বি`দেশি ম্যান হেল্ড` শিরোনামে এক সংবাদে এ তথ্য জানানো হয়েছে। সংবাদে জানানো হয়, দেশটির পুলিশ জানিয়েছে সোমবার সকালে এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। পুলিশের বরাত দিয়ে সংবাদে আরো জানানো হয়, শিলিংয়ের গলফলিং এলাকা থেকে গ্রেফতার করা হয় বাংলাদেশি নাগরিক সালাউদ্দিনকে।

তবে নিখোঁজ এই বিএনপি নেতাকে নিয়ে দেশের ভেতরে রাজনৈতিক উত্তাপ ও সংবাদ মাধ্যমগুলোতে ফলাও করে প্রচার করলেও শিলং টাইমস্ এর তৃতীয় পৃষ্ঠায় গুরুত্বহীনভাবে ছাপানো হয়েছে।

এদিকে দ্য নর্থইস্ট টুডে পত্রিকার এক সংবাদে বলা হয়, মিমহ্যান্স হাসপাতালে ভর্তির সময় সালাহউদ্দিনের পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে বাংলাদেশের বিএনপির একজন নেতা হিসেবে পরিচয় দেন। শিলংয়ে কীভাবে আসলেন জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি জানি না।

মেঘালয়ের পূর্ব খাসিয়া পার্বত্য এলাকার পুলিশ সুপার (এসপি) এম খর্গরং বলেন, সালাহউদ্দিনের শারীরিক অসুস্থতার জন্য আদালতে তোলা হয়নি। তাকে উন্নত চিকিৎসার জন্য শিলং সামরিক হাসপাতালে পাঠানো হবে।

তার মতে, রাজ্য পুলিশ হেডকোয়ার্টারকে এ বিষয়ে অবহিত করা হবে। তারপর কেন্দ্রীয় সরকারের মাধ্যমে যাচাই-বাছাই করতে হবে।

তিনি আরো বলেন, ভারতে অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিনের বিরুদ্ধে ইতোমধ্যে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

মিমহ্যান্স হাসপাতালের অতিরিক্ত সুপারিন্টন্টেন্ড ড. ডি সাইকন বলেন, সোমবার বিকেলে পুলিশের পক্ষ থেকে আটক এক ব্যক্তির বিষয়ে একটি বার্তা পেয়েছি যিনি নিজেকে সালাহউদ্দিন নামে পরিচয় দিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে ভর্তির পর চিকিৎসকগণ জানিয়েছেন সালাহউদ্দিন আহমেদ মানসিকভাবে একটু অসুস্থ রয়েছেন। তার হার্টের সমস্যাও রয়েছে। ইতোমধ্যে তাকে শিলং সামরিক হাসপাতারে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

এ দিকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মেঘালয় থেকে স্ত্রী হাসিনা আহমেদের সঙ্গে সালাহউদ্দিনের কথা হয় বলে বিবিসির খবরে বলা হয়েছে। বিবিসিকে মিসেস আহমেদ বলেছেন, মেঘালয়ের একটি হাসপাতাল থেকে তিনি ফোন করেছেন। শুধু বলেছেন, আমি ভালো আছি। তোমরা আসার ব্যবস্থা করো।

উল্লেখ্য, গত ১০ মার্চ রাতে নিখোঁজ হন সালাউদ্দিন আহমেদ। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কয়েকদিন আগেও অভিযোগ করেছিলেন যে সালাউদ্দিন র‌্যাবের কাছে আছেন। তবে র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবসময়ই এ অভিযোগ প্রত্যাখ্যান করে আসছেন।

## ভারতে মানসিক হাসপাতালে সালাহউদ্দিন
## সালাহউদ্দিনের বিষয়ে খোঁজ নিচ্ছেন ভারতীয় হাইকমিশনার
## পরিষ্কার হলো সালাহউদ্দিনকে আইনশৃঙ্খলা বাহিনী অপহরণ করেনি
## সালাহউদ্দিনকে আনতে মেঘালয় যাচ্ছেন হাসিনা

আরএস/বিএ