জয়কে হত্যা ষড়যন্ত্রের সূত্রপাত পল্টনে : মনিরুল


প্রকাশিত: ০৯:০৪ এএম, ০৪ আগস্ট ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিউইয়র্ক থেকে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন হত্যা ও অপহরণের ষড়যন্ত্র করেন।

তবে জাসাসের কেন্দ্রীয় কার্যালয় পল্টনে হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে পুলিশের পল্টন থানায় একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দার (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

মনিরুল ইসলাম বলেন, ২০১৪ সালে নিউইয়র্কে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করা হয় বলে জানায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। এঘটনায় মামুনের ছেলে ও জাসাসের নেতা রিজভী আহমেদ সিজার ও এফবিআই এর সাবেক এজেন্টকে তিন ও আড়াই বছরের সাজা দেয় আদালত। তবে এবার মামুন নিজেই তাকে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছে বলে পল্টন থানায় এই মামলাটি করা হয়েছে।

ডিবি দক্ষিনের সহকারী কমিশনার (এসি) হাসান আরাফাত এ ঘটনার তদন্ত কর্মকর্তা।

পুলিশের মুখপাত্র বলেন, ঘটনা তদন্তে কর্মকর্তা এফবিআইয়ে গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এ ঘটনার সঙ্গে বিএনপি জোটের নেতা জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

# জয়কে হত্যার হুমকির ঘটনায় মামলা

এআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।