গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি : বিরোধী দলের ওয়াকআউট


প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার জাতীয় সংসদের অধিবেশন থেকে ওয়াক আউট করেছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। মাগরিবের নামাজের পর বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ পয়েন্ট অব অর্ডারে দাম বৃদ্ধির প্রতিবাদে বক্তব্য রাখেন। এর পরই তিনি ওয়াকআউট করেন।

বক্তব্যে তিনি বলেন, যখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছে। তখন হঠাৎ করে দুইশ টাকা গ্যাসের দাম বৃদ্ধি করা হলো। বিদ্যুতের দাম বৃদ্ধি করা হলো। কেন কার স্বার্থে এ দাম বৃদ্ধি করা হলো? গত পাঁচ বছরে বিপিসি ২০ হাজার কোটি টাকা লাভ করেছে। তাহলে জনগণের ওপর এই বোঝা চাপিয়ে দেওয়া হলো কেন? যখন বিদ্যুৎ-জ্বালানীর দাম আন্তর্জাতিক বাজারে কমছে তখন বিদ্যু-জ্বালানীর দাম বৃদ্ধি করা অনুচিত। জনগণের ওপর এটা বোঝা। আমরা বিদ্যুৎ-গ্যাসের দাম কমানোর দাবি জানাচ্ছি। দাম বৃদ্ধির প্রতিবাদে আমরা সংসদ অধিবেশন থেকে ওয়াক আউট করলাম। এরপর সন্ধ্যা সোয়া ৭টার জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নেতৃত্বে বিরোধী দল অধিবেশন কক্ষ ত্যাগ করেন।

এসময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, সরকারের কথা না শুনেই উনারা নিজেদের বক্তব্য দিয়ে চলে গেলেন। এটা গণতান্ত্রিক নয়।

পরে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, কৃষি কাজে ও গরীব মানুষের জন্য বিদ্যুদের দাম বাড়ানো হয়নি। যারা তিনশ ইউনিটের বেশী ব্যবহার করেন তাদের দাম বাড়ানো হয়েছে। তা-ও একশ টাকায় দুই টাকার একটু বেশী।

# ৬ হাজার কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে
# ওয়াসার পানি সংগ্রহে ৩ মেগা প্রকল্প
# পানিবন্দী জাতীয় সংসদ
# সংসদ অধিবেশন শুরু : চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত


এইচএস/এইচএস/আরআইপি

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।