পানিবন্দী জাতীয় সংসদ


প্রকাশিত: ০১:১০ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৫

সারাদিনের অবিরাম বর্ষণে জাতীয় সংসদ ভবন এলাকা থৈ থৈ পানিতে ভাসতে থাকে। মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদের ৭ম অধিবেশন শুরু হয়। কিন্তু সংসদ ভবনের চারিদিকে পানি আর পানি। জাতীয় সংসদে প্রবেশের দক্ষিণ, পূর্ব ও পশ্চিম দিকের রাস্তাগুলো প্রায় ১ ফুট পানির নীচে ঢুবে যায়।

এতে ভীষণ অসুবিধায় পড়েন এমপিসহ সংসদে আসা জনসাধারণ। এসময় অনেকে হাটু পর্যন্ত পানি ঠেলে সংসদে প্রবেশ করেন। এর মধ্যে অনেক ড্রাইভারকে এই পানিতে গাড়ি ধোয়া- মোছা করতে দেখা যায়।  

আর মন্ত্রী-এমপিদের গাড়ি দ্রুতগতিতে চলার ফলে পানি ছিটকে রাস্তার পাশ দিয়ে হাটতে থাকা পথচারীদের ভিজিয়ে দিয়ে যায়। মঙ্গলবারের বৃষ্টিতে সংসদ ভবন ছাড়াও রাজধানীর অধিকাংশ অঞ্চল পানিতে তলিয়ে যায়। রাস্তায় পানি জামে থাকার কারণে রাজধানী জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এদিকে তীব্র যানজটের কারণে রাজধানীর বিজয় স্মরণীতে দেড় ঘণ্টা যাবৎ আটকা পড়েছেন বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে (আইডিইবি) উপস্থিত থাকার ছিল খালেদার।

# সংসদ অধিবেশন শুরু : চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত
# চলতি বছরেই স্মার্টকার্ড পাবেন নাগরিকরা : আইনমন্ত্রী

এইচএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।