কুমিল্লার পথে কাজী জাফরের মরদেহ


প্রকাশিত: ০৩:০০ এএম, ২৯ আগস্ট ২০১৫

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমেদের মরদেহ এখন কুমিল্লার পথে রয়েছে। কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা মুঠোফোনে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকাল ৮ টায় জাতীয় পার্টির (জাফর) কেন্দ্রীয় মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে কাজী জাফরের স্ত্রী মমতাজ বেগম, ২ মেয়ে কাজী জয়া আহমেদ ও কাজী সোনিয়া আহমেদ, কাজী জাফরকে কিডনি দাতা তার ভাতিজা কাজী ইকবালসহ আত্বীয়-স্বজনরা মরদেহ নিয়ে তার গুলশানের বাসা থেকে কুমিল্লার উদ্দেশ্যে বের হন। বেলা ১১টার মধ্যে মরদেহ কুমিল্লা কেন্দ্রীয় ঈদগা মাঠে পৌঁছার পরই সেখানে তার জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে জাতীয় সংসদের পাশে স্যারকে (কাজী জাফর) সমাহিত করার জন্য সরকারের নিকট পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলেও এতে ইতিবাচক সাড়া মিলেনি তাই পরিবারের সিদ্ধান্তে চিওড়া গ্রামে শনিবার বাদ আছর বাবা -মায়ের কবরের পাশেই তাকে সমাহিত করা হবে।

এর আগে বেলা ১১টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগা মাঠে, বেলা ১২টায় ২য় জানাজা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী, বাদ জোহর ৩য় জানাজা তার নির্বাচনী এলাকা চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠ এবং সর্বশেষ ৪র্থ জানাজা গ্রামের বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।  

এদিকে কাজী জাফরের ছোট মেয়ে রুনা আহমেদ অস্ট্রেলিয়া থেকে শুক্রবার রাত ১২টার দিকে দেশে ফেরার কথা থাকলেও বিমানের ফ্লাইট জটিলতার কারণে তিনি দেশে আসতে পারেননি। শনিবার দুপুরের মধ্যে তিনি ফেরার পর তাকে পরিবারের সদস্যরা বিমানবন্দর থেকে সরাসরি বাবার মরদেহ দেখাতে চৌদ্দগ্রামের চিওড়ায় নিয়ে যাবার পরই দাফন সম্পন্ন হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৭ টায় কাজী জাফর গুলশানের বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার ইউনাইটেড হসপিটালে  ভর্তির পর সকাল সাড়ে ৭টায় ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

# সংসদ প্লাজায় কাজী জাফরের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত
# কাজী জাফর আর নেই
# এক নজরে কাজী জাফর
# গুলশানের বাসায় কাজী জাফরের মরদেহ
# কাজী জাফরের প্রতি খালেদার শেষ শ্রদ্ধা

# কাজী জাফরের মরদেহ দেখতে গুলশানে খালেদা
# কুমিল্লায় কাজী জাফরের ৩টি জানাজা অনুষ্ঠিত হবে

# সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় কাজী জাফরের পরিবার

মো. কামাল উদ্দিন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।