০৫ জুলাই : এক নজরে সারাদিনের খবর


প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৫ জুলাই ২০১৫

আইসিডিডিআরবির পরিচালন কর্মকর্তার দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ কাল
আইসিডিডিআর’বির চলমান অচলাবস্থার নিরসন হয়নি। রোববার বোর্ড ম্যানেজমেন্টের সঙ্গে কর্মী মঙ্গল সংঘের নেতাদের পূর্ব নির্ধারিত বৈঠক ফলপ্রসূ সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়।

দেশকে এগিয়ে নিতে সেনাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বের প্রতি সম্পূর্ণ আস্থা রেখে সেনা সদস্যদের সকল কাজে এগিয়ে যাওযার প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য এ উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার।

দেশ আরো ভয়াবহ অবস্থার দিকে চলে যাবে : খালেদা
২০ দলীয় জোট নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘দেশে আজ ভয়াবহ অবস্থা বিরাজ করছে।

গাইবান্ধায় ওসিসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
গাইবান্ধা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের তিন কর্মচারীকে হত্যা চেষ্টার অভিযোগে সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক ও সদর থানার ওসিসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

খাল রক্ষায় ৪ সচিবসহ ১৪ কর্মকর্তার বিরুদ্ধে রুল জারি
বরিশাল নগরীর লাকুটিয়া খাল কেন রক্ষা করা হবে না জানতে ভূমি, পরিবেশ, বন, পানি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব এবং বিসিসি মেয়র, পরিবেশ অধিদফতরের মহাপরিচালকসহ সরকারের ১৪টি দফতরের শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে  চার সপ্তাহের রুল জারি করেছে হাইকোর্ট।

সোমবার থেকে ছিটমহলে জনগণনা শুরু
বাংলাদেশ-ভারতের অভ্যন্তরে ১৬২ ছিটমহলে নতুন করে জনগণনা শুরু হচ্ছে।  আগামীকাল সোমবার সকাল থেকে উভয়দেশের বিভিন্ন ছিটমহলে সরকারিভাবে এই জনগণনা শুরু হওয়ার কথা রয়েছে।

সামাজিক উন্নয়নে শিক্ষার বিকল্প নেই : পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, সামাজিক উন্নয়ন সূচকগুলোতে ভালো অবস্থানে যেতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ব্যাংক খাতের ভূমিকা জরুরি
জোরালো অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য ব্যাংকগুলোর দায়িত্ব ও ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

ব্যাংক শাখার নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশনা জারি
বাণিজ্যিক ব্যাংকগুলোর শাখার নিরাপত্তা বাড়াতে আবারো নির্দেশনা জারি করলো বাংলাদেশ ব্যাংক। রোববার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

মহাসড়কে চাঁদাবাজি শতভাগ বন্ধ থাকবে : আইজিপি
পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘পুলিশের কঠোর অবস্থানের কারণে রমজানের শুরু থেকে এ পর্যন্ত রাজধানীতে বড় ধরনের কোনো অপরাধমূলক কর্মকাণ্ড ঘটেনি।

খালেদার অভিযোগকে মিথ্যা বললেন আইজি
হরতাল-অবরোধের সময় পুলিশ পেট্রলবোমা ছুঁড়েছে, খালেদা জিয়ার এমন অভিযোগকে মিথ্যা বলে অভিহিত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হক।

ব্যাটিং ব্যর্থতায় টাইগারদের বড় হার
ব্যাটসম্যানদের ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে পরাজয়ের স্বাদ পেল বাংলাদেশ। দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথম ম্যাচে ৫২ রানে বাংলাদেশকে হারিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের দেওয়া ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।