ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিতীয় ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়

প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৫

ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই দূরন্ত নৈপুণ্য দেখিয়ে দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। ৬৪ রানের বড় ব্যবধানের জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল সকারুরা।

অস্ট্রেলিয়ার দেয়া ৩১০ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই চাপে পরে ইংল্যান্ড। দলীয় ৩১ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে জেমস টেইলরের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়েন অধিনায়ক ওয়েন মরগ্যান। ব্যক্তিগত ৪৩ রানে টেইলর আউট হওয়ার পর নিয়মিত উইকেট পতনে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেন মরগ্যান। ৮৭ বলে ৪টি করে চার ও ছক্কায় এই রান করেন এই ইংলিশ অধিনায়ক। শেষ দিকে লিয়াম প্লাঙ্কেটের ঝড়ো ২৪ রান কেবল পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছে। শেষ ব্যাটসম্যান হিসাবে মরগ্যান আউট হলে ২৪৫ রানেই থেমে যায় ইংলিশদের ইনিংস।

তবে পুরো ম্যাচে উত্তাপ ছড়িয়েছে বেন স্টোকসের আউট। মিশেল স্টার্কের বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন স্টোকস। বল নিজে ফিল্ডিং করে উইকেটে ছুরে মারেন স্টার্ক। কিন্তু ক্রিজে ফিরে যাওয়ার আগে ইচ্ছাকৃত হাত দিয়ে বল ঠেকানোর কারণে `অবস্ট্রাকটিং দ্য ফিল্ড` হয়েছেন এই অলরাউন্ডার। ওয়ানডেতে ক্রিকেটে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে এই আউট হলেন তিনি।
অস্ট্রেলিয়ার পক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করে ৫৬ রানে ৪ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স।

লর্ডসে এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। বৃস্টির কারণে দেরিতে শুরু হওয়ায় ৪৯ ওভারে খেলা হয়। শুরুটা ভালো করতে পারেনি সফরকারীরা। ম্যাচের দ্বিতীয় বলেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। দলীয় ৪২ রানে ফিরে যান আরেক ওপেনার জো বার্নস (২২)। তৃতীয় উইকেট জুটিতে ৯৯ রান করে সে চাপ সামলে নেন স্টিভেন স্মিথ ও জর্জ বেইলি। ৭২ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ করেন সাবেক অধিনায়ক বেইলি। আর ৮৭ বলে ৭টি চারের সাহায্যে ৭০ রান করেন বর্তমান অধিনায়ক স্মিথ।

তাদের আউট হবার পর গ্লেন ম্যাক্সওয়েল এবং মিচেল মার্শের তোপে পরে ইংল্যান্ড। ৩৮ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩১ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন মিচেল মার্শ। মাত্র ২৬ বলে অর্ধশতক করেছেন এই অলরাউন্ডার। এছাড়া ৩৮ বলে ১টি চার এবং ২টি ছক্কায় ৩৯ রানের কার্যকরি ইনিংস খেলেন শেন ওয়াটসন। শেষ বলে মার্শ আউট হবার আগে ৩০৯ রানের দারুণ সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের পক্ষে ৬০ রানে ৩ উইকেট নিয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। এছাড়া ৫৫ রানে ২টি উইকেট পান স্টিভেন ফিন।
 
## প্রথম ম্যাচে ইংল্যান্ডকে সহজেই হারালো অস্ট্রেলিয়া

আরটি/আরএস/বিএ/এমএস