ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাজধানীতে ভবন ধসে ১১ জনের প্রাণহানি

প্রকাশিত: ১০:২৪ এএম, ১৫ এপ্রিল ২০১৫

রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনসেড বাড়ি দেবে গেছে। এ ঘটনায় ১১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বুধবার পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ওসি এনায়েত উল্লাহ।

জানা যায়, রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌজাবার এলাকায় একটি টিনসেড বাড়ি হঠাৎ করে পানির নিচে দেবে যায়। এ ঘটনায় বাড়ির ভিতরে বেশ কয়েকজন আটকা পড়েছে। দেবে যাওয়া বাড়ির মালিকের নাম মনিরুজ্জামান, তিনি ঢাকা দক্ষিণের যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক।

এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- সাজিদা খাতুন (১৯), তাইফুল ইসলাম (১৪), হারুনুর রশিদ (৪৫), কল্পনা বেগম (৪৫), রুখসানা খাতুন (২২), মিজানুর রহমান (৩৫), ফারজানা (১২), জাকির (৯), জোৎস্না (৪৫), রুনা (২০) ও অজ্ঞাত এক ব্যক্তি। অজ্ঞাত মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা আছে।

রামপুরা থানার ওসি মাহবুবুর রহমান জানান, এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া বাড়ির নিচে আটকা পড়াদের উদ্ধার করার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে রাত সাড়ে আটটা পর্যন্ত উদ্ধার কাজে তেমন কোনো অগ্রগতি না হওয়ায় পরিস্থিতি ও অবকাঠামোগত সমস্যাকে দায়ি করেছেন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত মহাপরিচালক এটিএম শাকিল নেওয়াজ খান। তিনি বলেন, পর্যাপ্ত অবকাঠামো ব্যবস্থা না থাকায় এবং দেবে যাওয়া ভবনটির চারপাশে পানি থাকায় উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

এ সংক্রান্ত আরও কিছু সংবাদ-

## ভবন ধস : উদ্ধারে ব্যাঘাত ঘটাচ্ছেন উৎসুক জনতা
## রামপুরায় ভবন ধস : বাবা খুঁজছে ছেলেকে
## ভবন ধসে চলে গেলেন যে ১১ জন
## একসঙ্গে ডুবে গেলো ২৪ ঘর
## ভবন ধস : উদ্ধারে ব্যাঘাত ঘটাচ্ছেন উৎসুক জনতা
## উদ্ধার কাজে সাধারণ জনতা
## অন্ধকারে উদ্ধার অভিযান ব্যাহত
## ভবন ধস : উদ্ধারের নামে লুটপাট
## রামপুরায় ভবন ধস : প্রধানমন্ত্রী ও খালেদা জিয়ার শোক প্রকাশ

## এক বছর আগে নির্মিত হয়েছিল ঘরগুলো
## রাজধানীর রামপুরায় ভবন ধস, (দেখুন ছবিতে)

এমএম/আরএস