ফল পেতে প্রতিষ্ঠানে জড়ো হচ্ছে শিক্ষার্থীরা


প্রকাশিত: ০৬:৫০ এএম, ০৯ আগস্ট ২০১৫
ফাইল ছবি

উচ্চ মাধ্যামিক ও সমমানের ফল পেতে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে জড়ো হচ্ছে শিক্ষার্থীরা। রোববার দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হলেও বেলা ১১টা থেকেই রাজধানীর বিভিন্ন কলেজে শিক্ষার্থীদের উৎসব মূখর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে অবস্থানরত জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক মানিক মোহাম্মদ জানান, বেলা ১১টা থেকেই ফল পেতে কলেজে এসেছেন অনেক শিক্ষার্থী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের ভীড়ে উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়েছে। ফল প্রত্যাশীদের সঙ্গে তাদের অভিভাবকদেরকেও কলেজটি আসতে দেখা গেছে।

এদিকে, মতিঝিল আইডিয়াল কলেজ ও নটরডেম কলেজ ঘুরে নিজস্ব প্রতিবেদক শফিকুল ইসলাম জানান, দুপুর ১ টায় আনুষ্ঠানিক ভাবে ফল পাওয়ার কথা খাকলেও সকাল থেকেই এসব প্রতিষ্ঠানে এসে হাজির হয়েছেন ফল প্রত্যাশিরা।

ঢাকা রেসিডেন্সিয়াল কলেজ থেকে জাগো নিউজকের প্রতিবেদক জসিম উদ্দিন জানিয়েছেন, গত বছরের মতো এবারও ভাল ফলাফলের আশায় দুপুর ১২টা থেকেই রেসিডেন্সিয়াল কলেজের মাঠে জড়ো হয়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এই দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবারও ভাল ফল করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজসহ রাজধানীর বিভিন্ন শিক্ষার্থীরা ফল পেতে মুখিয়ে রয়েছেন পরীক্ষার্থীরা। তবে এবছর ফল কিছুটা খারাপ হওয়ায় শংকিত রয়েছেন অনেকেই।

রোববার দুপুর ১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী। এরপরই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে ফল জানা যাবে।

# সিলেট বোর্ডে কমেছে পাসের হার ও জিপিএ-৫
# দিনাজপুর শিক্ষ বোর্ডে পাশের হার ৭৪.৪৩
#জিপিএ ৫ পেয়েছেন ৪২ হাজার ৮৯৪ শিক্ষার্থী
# এইচএসসিতে গড় পাসের হার ৬৯.৬০
# এইচএসসি ও সমমানের ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর
# হরতাল-অবরোধে-পাসের-হার-কমেছে--শিক্ষামন্ত্রী
# বিদেশি কেন্দ্রে পাসের হার ৮৯.৮১ শতাংশ
# যশোর-বোর্ডে-পাসের-হার-ও-জিপিএ-কমেছে
# বরিশাল-শিক্ষাবোর্ডে-পাসের-হার-৭০.৬
# বাংলায়-কম-নম্বর-পাওয়ায়-প্রধানমন্ত্রীর-দুঃখ

এমএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।