অভিজিৎকে হত্যার হুমকির কথা স্বীকার ফারাবীর


প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০২ মার্চ ২০১৫

‘মুক্তমনা’ ব্লগের প্রতিষ্ঠাতা প্রকৌশলী অভিজিৎ রায়কে হত্যার হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন আটক শফিউর রহমান ফারাবি। তবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেনি তিনি। এদিকে অভিজিৎ হত্যাকাণ্ডের আগে টুইট স্ট্যাটাস ও বিভিন্ন সময় নাশকতা ভাংচুরের ঘটনায় প্রতীয়মান যে ফারাবি পরোক্ষভাবে অভিজিত হত্যাকাণ্ডেরর সাথে জড়িত- এমনটাই দাবি করছে র‌্যাব।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে সোমবার ভোরে আটকের পর ফারাবিকে র‌্যাব হেড কোয়াটারে নিয়ে ফারাবিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। সেখানে দুপুর ২টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিগ্যাল এন্ড মিডিয়া উয়িং এর পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ কথা বলেন।

মুফতি মাহমুদ জানান, ফারাবী নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর সঙ্গে জড়িত। ২০১০ সাথে বিভিন্ন নাশকতা ও ভাঙচুরের মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে। এক মাস পর জামিনে তিনি মুক্ত হন।

এরপর থেকে ফারাবী ব্লগে বিভিন্ন সময়ে ধর্মীয় উগ্রবাদমূলক লেখালেখি করতেন। আর মুক্তমনা লেখক যারা ব্লগে তাদরে মতাদর্শের বাইরে লেখালেখি করতেন তাদের প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ধরনের হুমকি দিতেন।

# কে এই ফারাবী

জেইউ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।