কম খরচেই ঘুরে আসতে পারবেন বিশ্বের এই ৫ দেশে

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৪ আগস্ট ২০২৪
লাখ টাকার মধ্যেই ঘুর আসতে পারবেন কয়েকটি দেশে

ঘুরতে পছন্দ করেন কমবেশি সবাই। তবে সাধ্য না থাকায় অনেকেই হয়তো দেশের বাইরে ঘুরতে যেতে পারেন না। তারা চাইলে লাখ টাকার মধ্যে বিশ্বের কয়েকটি জনপ্রিয় স্থান থেকে ঘুরে আসতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কোন কোন দেশ আপনি ভ্রমণ করতে পারবেন লাখ টাকার মধ্যেই-

থাইল্যান্ড

এশিয়ার অন্যতম সুন্দর এক দেশ হলো থাইল্যান্ড। এ দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকরাই মুখিয়ে থাকেন। প্রাচীন মন্দির, সুন্দর দ্বীপ, সৈকতসহ নজরকাড়া সব রিসোর্ট থাইল্যান্ডের আকর্ষণ আরও বাড়িয়েছে।

একই সঙ্গে থাইল্যান্ডের জুতা, ব্যাগ, কসমেটিসসহ জুয়েলারিরও কদর আছে। লাখ টাকা দিয়ে আপনি সহজেই ৪-৫ দিনের জন্য থাইল্যান্ড ভ্রমণ করতে পারেন।

ভিয়েতনাম

ভিয়েতনাম প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচীন মঠে পরিপূর্ণ একটি সুন্দর দেশ। এ দেশের চা সংস্কৃতি অনেক সমৃদ্ধ। আপনার পকেটে লাখখানেক টাকা থাকে তাহলেই আপনি ঘুরে আনতে পারবেন ভিয়েতনাম থেকে।

আরও পড়ুন

দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া অন্যান্য এশিয়ান দেশগুলোর মতো পর্যটকদের কাছে জনপ্রিয় নাও হতে পারে, তবে দেশটির প্রাকৃতিক সৌন্দর্য মুগ্ধ করবে আপনাকে।

প্রাকৃতিক সৌন্দর্য ও বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্যপূর্ণ এ দেশ হিলো দক্ষিণ কোরিয়া। এই দেশ ঘুরে দেখার জন্যও লাখ টাকা বাজেট রাখুন।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। এটি এমন এক দেশ যেখানে পাহাড়ের পাশাপাশি সমুদ্র উপভোগ করা যায়।

লাখ টাকার বাজেটে আপনি ভালোভাবে ইন্দোনেশিয়া ঘুরে আসতে পারবেন। সেখানকার বালি বিশ্বের সেরা সমুদ্রসৈকতগুলোর মধ্যে অন্যতম।

শ্রীলংকা

লাখ টাকা বাজেটে আপনি সহজেই শ্রীলঙ্কা ভ্রমণ করতে পারবেন! গ্রীষ্মমণ্ডলীয় আড়ম্বরপূর্ণ এ দেশে বাসস্থান, খাবার ও পরিবহনও বেশ সস্তা। তাই বাজেটের মধ্যে খুব সহজেই ঘুরে আসতে পারেন শ্রীলংকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।