পর্যটকদের জন্য ২৪ ঘণ্টার হটলাইন নম্বর চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩

দেশ ও বিদেশে পর্যটকদের সেবা দেওয়ার জন্য ২৪ ঘণ্টার হেল্পলাইন নম্বর চালু করেছে ট্যুরিস্ট পুলিশ। +৮৮০১৩২০-২২২২২২ ও +৮৮০১৮৮৭-৮৭৮৭৮৭ নম্বরে কল করে ট্যুরিস্ট পুলিশের সেবা নিতে পারবেন দেশ ও বিদেশ পর্যটকরা। এছাড়া Tourist Police, Bangladesh নামেও ফেসবুক পেজে সেবা নিতে পারবেন তারা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) ট্যুরিস্ট পুলিশের সদরদপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে ট্যুরিস্ট হেল্পলাইন কার্যক্রম উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আরও পড়ুন>> চোরও ৯৯৯-এ কল করে সহযোগিতা চাচ্ছে: আইজিপি

এসময় ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বলেন, আজ আইজিপি ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স এবং কমান্ড অ্যান্ড অপারেশন কন্ট্রোল রুম উদ্বোধন করেন। তিনি ট্যুরিস্ট হেল্পলাইন কার্যক্রমও উদ্বোধন করেন। ২৪ ঘণ্টা চালু থাকা এ হেল্পলাইনের মাধ্যমে দেশি-বিদেশি পর্যটকরা +৮৮০১৩২০-২২২২২২ এবং +৮৮০১৮৮৭-৮৭৮৭৮৭ নম্বরে কল করে সহায়তা পাবেন। এখানে দেশ ও দেশের বাইরে থেকে সব বয়সী পর্যটকরা যেকোনো অভিযোগ জানাতে পারবেন। এছাড়া পুলিশ সদস্যরা পর্যটকদের কীভাবে সেবা দেবেন সে সম্পর্কিত তথ্য সম্বলিত ‘ট্যুরিস্ট পুলিশ হ্যান্ডবুক’র মোড়ক উন্মোচন করা হয়।

আইজিপি বলেন, ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের মধ্যে আস্থার জায়গা তৈরি করছে। আমরা একসময় ট্যুরিস্ট পুলিশের প্রয়োজন অনুভব করিনি। এখন আমরা বুঝতে পারছি ট্যুরিস্ট পুলিশের প্রয়োজনীয়তা রয়েছে।

আরও পড়ুন>> বিশ্ব পর্যটন দিবসে চার দিনব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’

মূলপ্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন ট্যুরিজম বোর্ডের সাবেক সিইও জাবেদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে জেনারেল ম্যানেজার অশ্বিনী নায়ার, ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য মনোয়ারা হাকিম আলী এবং টোয়াব প্রেসিডেন্ট ও ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য শিবলুল আজম কোরাশী প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক।

টিটি/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।