তারেক মাসুদের জন্মবার্ষিকীতে বর্ণাঢ্য উৎসব


প্রকাশিত: ১১:২৬ এএম, ১১ ডিসেম্বর ২০১৪

চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় আগামীকাল শুক্রবার ও ১৩ই ডিসেম্বর শনিবারর একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে দু’দিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসব সূচিতে আগামীকাল প্রথম দিন রয়েছে বিকাল ৩টায় মিউজিক ভিডিও ‘কানার হাটবাজার’-এর প্রথম প্রদর্শনী ও বাংলা ব্যান্ডের সংগীতানুষ্ঠান, ৪টা ৩০ মিনিটে প্রমাণ্য চলচ্চিত্র ‘স্মৃতিকথায় রানওয়ে’-এর প্রথম প্রদর্শনী ও ভিডিও প্রকাশনা, সন্ধ্যা ৬টায় তারেক মাসুদ নির্মিত প্রমাণ্যচলচ্চিত্র ‘আদম সুরত’-এর ভিডিও প্রকাশনা অনুষ্ঠান।

প্রথম দিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড. আনিসুজ্জামান, খুশী কবির, ঢালী আল মামুন ও ক্যাথরিন মাসুদ। ১৩ই ডিসেম্বর উৎসবের দ্বিতীয় দিন রয়েছে বিকাল ৩টায় গানের অনুষ্ঠান তারেক মাসুদের গান ও অন্যান্য, ৪টা ৩০ মিনিটে তারেক মাসুদ স্মারক বক্তৃতা (বিষয়: তারেক মাসুদের চলচ্চিত্র, বাঙালি জাতীয়তার নতুন মানচিত্র, বক্তা-সাজ্জাদ শরিফ), সন্ধ্যা ৬টায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার চলচ্চিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণী।

দ্বিতীয় দিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাসির উদ্দিন ইউসুফ, শহিদুল আলম, লিয়াকত আলী লাকী, মোরশেদুল ইসলাম ও ক্যাথরিন মাসুদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।