সময় কাটাতে মিরপুর বেড়িবাঁধ


প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৪ জানুয়ারি ২০১৭

খুবই ব্যস্ত সময় কাটে আমাদের। সপ্তাহে একদিনের বেশি ছুটি পাওয়া মুশকিল। এই একদিনেই অনেক সাধ মেটাতে হয়। তাই যারা রিকশায় ঘুরতে পছন্দ করেন বা নৌকা ভ্রমণ করতে চান; তাদের জন্য জায়গাটি মন্দ নয়। এছাড়া একইসঙ্গে অনেক জায়গা যারা ঘুরে আসতে চান; তারা যেতে পারেন মিরপুর-১ নম্বর বেড়িবাঁধে।

mirpur

বৈশিষ্ট্য
মিরপুর বেড়িবাঁধে এলে হারিয়ে যেতে পারেন ট্রাফিক জ্যামমুক্ত হাইওয়েতে। দেখতে পাবেন দু’পাশে গাছের সারি, দিগন্ত বিস্তৃত খোলা প্রান্তর, দূরে সবুজ গ্রাম আর রুপালি পানির নদী। এখানে রয়েছে বিভিন্ন ভাসমান রেস্তোরাঁ এবং বিনোদন পার্ক। সেখানেও সময় কাটাতে পারেন। রয়েছে অনেক পুরনো কিছু বটগাছ। অনেক নাটকেরও শুটিংও হয় এখানে।

বাহন
জায়গাটি বিশেষ করে রিকশায় ঘোরার জন্য অধিক উপযোগী। ঘণ্টা হিসেবে ঘুরতে পারেন রিকশায়। আর রিকশায় ঘুরতে না চাইলে ঘণ্টা হিসেবে নৌকায়ও ঘুরতে পারেন।

mirpur

সতর্কতা
এখানে বিকেলের পর একা থাকাটা ঝুঁকিপূর্ণ। তাই সন্ধ্যা হওয়ার আগেই এখান থেকে ফিরলে ভালো হয়।

খাবার
সঙ্গে পানি এবং হালকা খাবার নিয়ে নিতে পারেন। কারণ পথে খাবার নাও পেতে পারেন।

mirpur

কীভাবে যাবেন
এখানে যেতে হলে প্রথমেই যেতে হবে মিরপুর-১ নম্বর। সেখান থেকে রিকশায় যেতে হবে মিরপুর বেড়িবাঁধ বটতলা। ভাড়া ৩০-৫০ টাকা। যদি ঘণ্টা হিসেবে রিকশায় ঘোরার ইচ্ছা থাকে তবে এখান থেকেই রিকশা চুক্তি করে নেয়া ভালো। ঘণ্টা হিসেবে নেবে ১০০ টাকা।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।