দার্জিলিং ভ্রমণে থাকার খরচ কমাতে যা করবেন

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৭ ডিসেম্বর ২০২৩

শীতকালে পাহাড় ভ্রমণের মজাই আলাদা। তবে এখন যেহেতু পিক সিজন তাই হোটেল, গাড়ি ইত্যাদি সব কিছুরই দাম বেশি। আপনি যদি শীতের মৌসুমে দার্জিলিং ভ্রমণের পরিকল্পনা করেন, তাহলে এখন হোটেল পেতে একটু মুশকিল হবে।

এখন যেহেতু পিক সিজন চলছে, তাই হোটেলের ভাড়াও বেশি। তবে তার মধ্যেও যদি বাজেটের মধ্যে হোটেল পেয়ে যান তাহলে তো ভাগ্যের ব্যাপার।

আরও পড়ুন: বিচ্ছিন্ন দ্বীপে বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ বাড়ি

জানলে অবাক হবেন, এই ভরা মৌসুমেও কম ভাড়ায় হোটেল পেয়ে যাবেন সেখানে। কিছুই না শুধু সেখানকার সরকারি হোটেলগুলোতে একবার ঢুঁ দিতে হবে।

এতে খরচ কম হবে। শুধু তাই নয়, এই হোটেলগুলোতে পেয়ে যাবেন সব ধরনের আধুনিক পরিষেবা ও সুযোগ-সুবিধা।

ডাফে মুনাল ট্যুরিস্ট লজ

এর নিকটবর্তী বিভিন্ন স্পট আছে। যার মধ্যে ‘ঝান্ডি দরা সান রাইস ভিউ পয়েন্ট’ এর দূরত্ব মাত্র ৩.৫ কিলোমিটার। আরও আছে- ডাবলিং ভিউ পয়েন্ট, ইকো পার্ক, চারখোল, লাভা ইত্যিাদি।

আরও পড়ুন: কম খরচে দার্জিলিং ভ্রমণে কী করণীয়?

এ হোটেলে পাবেন দুটি ডাবল ডিলাক্স বেডরুম, কাঠের আসবাবপত্র। একটি ঘরের জন্য প্রতি রাতে হোটেল ভাড়া ১৫০০ টাকা।

জোরপোখারি ট্যুরিস্ট লজ

কাঞ্চনজঙ্ঘা পর্বতশৃঙ্গ থেকে নাথুলা (চিন বর্ডার) জোরপোখারির অপরূপ প্রাকৃতিক দৃশ্য সহজেই উপভোগ করতে পারবেন এই লজ থেকে।

এছাড়া সিকিম, চিত্রে, টংলু, সান্দাকফু, ফালুট, তিস্তা, দার্জিলিং, টাইগার হিল, জলপাহাড়, কার্শিয়ং, মিরিক, দুধিয়া ও শিলিগুড়ি মোটামুটি সব স্পটই এই লজের আশপাশে অবস্থিত। এই লজের ঘর ভাড়া প্রতি রাতে ১-৪ হাজার পর্যন্ত হতে পারে।

আরও পড়ুন: ছুটির দিনে ঘুরে আসুন ঐতিহাসিক পানাম সিটিতে

ম্যাপেল ট্যুরিস্ট লজ

দার্জিলিং গোর্খা হিল কাউন্সিলের এরিক বেঞ্জামিন রোডে এই লজের অবস্থান। সেখানে বিভিন্ন ধরনের রুম পেয়ে যাবেন যেমন- ডাবল বেড (ছোটো), স্ট্যান্ডার্ড ডাবল বেড, ডিলাক্স ডাবল বেড, ৪ শয্যাবিশিষ্ট ঘর। ঘরের ধরনভেদে ভাড়া ১৫০০ টাকা থেকে শুরু।

কার্সিয়ং ট্যুরিস্ট লজ

দার্জিলিংয়ের কার্সিয়ংয়ে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন কর্পোরেশন তেনজিং নোরগে রোডে অবস্থিত এই লজ। এতে রুম আছে মোট ২০টি। সবগুলোই সাজানো গোছানো।

কুইন সাইজ বেড, কাঠের আলমারি, ড্রেসিং টেবিল, টিভি ইত্যাদি সবকিছু পাবেন। এই লজে থাকার জন্য প্রতি রাতে খরচ পড়বে ১৫০০ টাকা।

সূত্র: ট্রিপ অ্যাডভাইজার্স

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।