এখন ইনস্টাগ্রাম প্রোফাইল শেয়ার হবে আরও সহজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

প্রতিনিয়ত বাড়ছে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা। এক সময়ে শুধুই ফটো শেয়ার করার মাধ্যম হিসেবে ব্যবহার হলেও বর্তমানে ইনস্টাগ্রামের অনেক নতুন ফিচার রয়েছে। পাশাপাশি ইনস্টাগ্রামের বিজনেস অ্যাকাউন্টও জনপ্রিয় হচ্ছে। এই অ্যাপে প্রতিদিন ২০ কোটি মানুষ ভিজিট করেন।

এই প্ল্যাটফর্মকে ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় করে তুলতে আরও সুবিধা নিয়ে এলো মেটা। ফলে কাস্টম ভার্চুয়াল বিজনেস কার্ডের মতো প্রোফাইল শেয়ার করা অনেকটাই সহজ হয়ে উঠেছে ব্যবহারকারীদের জন্য।

এখন পর্যন্ত ইনস্টাগ্রামে নিজের প্রোফাইল শেয়ার করার একটাই উপায় ছিল। আসলে @username শেয়ার করেই শুধু নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল অন্যদের সঙ্গে শেয়ার করতে পারতেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন

বর্তমানে প্রোফাইল কার্ডের সাহায্যে ব্যবহারকারীরা টু-সাইডেড প্রোফাইল কার্ড এক্সচেঞ্জ করতে পারবেন। এর মধ্যে প্রোফাইল সংক্রান্ত সমস্ত তথ্য একদিকে থাকবে। আর অন্যদিকে থাকবে একটি ইজি-টু-স্ক্যান কিউ আর কোড।

লিঙ্ক, মিউজিক যোগ করে ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ড কাস্টমাইজ করতে পারবেন। এমনকি নিজের পছন্দমতো যে কোনো ছবি ব্যবহার করে কিউ আর কোডের ব্যাকগ্রাউন্ডকেও কাস্টমাইজ করতে পারবেন ব্যবহারকারীরা। আর এভাবে ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ডের মাধ্যমে নিজেদের সৃজনশীলতা এবং চিন্তাভাবনার অনন্য কৌশল প্রদর্শন করতে পারবেন ব্যবহারকারীরা।

রেগুলার এবং বিজনেস উভয় ধরনের ব্যবহারকারীরা এই ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ড ব্যবহার করতে পারবেন। তবে এর জেরে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে নিজেদের ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ড শেয়ার করতে পারবেন প্রফেশনালরা।

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ড শেয়ার করার উপায় জেনে নিন-

>> এজন্য সবার আগে নিজের অ্যাকাউন্টে যেতে হবে।
>> সেখানে গিয়ে প্রোফাইল ব্যানারে থাকা শেয়ার প্রোফাইল অপশনে ট্যাপ করতে হবে। এটা নিজের ডিভাইসে ডাউনলোড করা যায় কিংবা তা ইনস্টাগ্রাম অথবা এক্স, হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাটসহ আরও অন্যান্য প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন।

ইনস্টাগ্রাম প্রোফাইল কার্ডের মধ্যে থাকবে ব্যবহারকারীর প্রোফাইলের সব তথ্য। এমনকি থাকবে প্রোফাইল পিকচার এবং বায়ো। যা ব্যবহারকারী নিজের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করতে পারবেন। একাধিক বার প্রোফাইল কার্ড কাস্টমাইজ করা যেতে পারে। এর জন্য ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, কালার টোনের বদল, গান অ্যাড করা ইত্যাদির মতো বিকল্পের মাধ্যমে তা করা সম্ভব।

আরও পড়ুন

সূত্র: মেটা

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।