বিটিআরসি চেয়ারম্যান

দুই বছরের মধ্যে তথ্যপ্রযুক্তি খাত দীর্ঘমেয়াদে টেকসই হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

আগামী দুই বছরের মধ্যে তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাত দীর্ঘমেয়াদে টেকসই হতে শুরু করবে এবং তা দৃশ্যমান হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এমদাদ উল বারী।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তি খাতে ইন্টারন্যাশনাল কোম্পানিগুলোর বিনিয়োগে যে প্রতিবন্ধকতা রয়েছে, সেগুলো সুষ্ঠু নীতিমালার অভাবে হয়েছে। এসব প্রতিবন্ধকতা দূর করতে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে আগামী দুই বছরের মধ্যে আইটি ও টেলিকম খাত একটি সাস্টেইনেবল (টেকসই) ইন্ডাস্ট্রি হবে এবং তা দৃশ্যমান হবে বলে আশা করছি।

দুই বছরের মধ্যে তথ্যপ্রযুক্তি খাত দীর্ঘমেয়াদে টেকসই হবে

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি ভবনে ‘টেলিকম ইকো-সিস্টেমের পর্যালোচনা প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাত সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, সক্ষমতা না থাকলেও এতদিন পছন্দের মানুষ, পছন্দের প্রতিষ্ঠানকে অনেক লাইসেন্স দেওয়া হয়েছে। সেখানে বিটিআরসিকে অনৈতিকভাবে ব্যবহার করা হয়েছে। এ কারণে দেশে টেলিকম সেবার মান এগোচ্ছে না। এসব বিষয়গুলো চিহ্নিত করে খুব দ্রুত পর্যালোচনা করা হবে।

এএএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।