পুরোনো মডেলের স্কুটারের বৈদ্যুতিক ভার্সন আনছে হিরো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০৯ অক্টোবর ২০২৪
ছবি: সংগৃহীত

বৈদ্যুতিক গাড়ি এখন সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। সব সংস্থা তাদের বৈদ্যুতিক গাড়ি আনছে বাজারে। হিরো এরই মধ্যে বৈদ্যুতিক বাইক, স্কুটার এনেছে বাজারে। এবার পুরোনো মডেলের এক স্কুটারের বৈদ্যুতিক ভার্সন আনছে হিরো।

হিরোর ভিডা ব্র্যান্ডের বৈদ্যুতিক স্কুটারের চাহিদা এখন অনেক বেশি। হিরোর বৈদ্যুতিক স্কুটার ভিডায় দারুণ এক ফিচার্স পাওয়া যাবে। এখন আর রাস্তায় চার্জিংয়ের সমস্যা থাকবে না। এই ব্যাটারি সম্পূর্ণ রিমুভেবল। অর্থাৎ যখন খুশি ব্যাটারি খুলে নতুন ফুল চার্জ করা একটি ব্যাটারি লাগিয়ে নিতে পারবেন।

বৈদ্যুতিক দু-চাকার গাড়িগুলোর মধ্যে সবচেয়ে বড় আকর্ষণীয় ব্যাপার হলো এতে চার্জিং নিয়ে কোনো সমস্যা নেই। এতে রয়েছে রিমুভেবল ব্যাটারি, বিভিন্ন জায়গায় চার্জিং স্টেশনও খোলা হচ্ছে। কিন্তু এই চার্জিং স্টেশনে লাইনে দাঁড়িয়ে স্কুটারে চার্জ দেওয়া খুবই সময়সাপেক্ষ। সেখানে ভিডার দুটি স্কুটারেই রয়েছে রিমুভেবল ব্যাটারি। ফলে যে কোনো সময় যে কোনো জায়গায় চার্জ দেওয়া যাবে এই স্কুটারে।

ভিডা ভি ওয়ান প্রো এবং ভিডা ভি ওয়ান প্লাস দুটি ব্যাটারি দিয়েই সজ্জিত। একটির বদলে দুটি ব্যাটারি দিচ্ছে এই স্কুটারে। এর একটি ব্যাটারির ওজন ১১ কেজি। এর একটি ব্যাটারি প্যাক ১.৯২ কিলোওয়াট শক্তি প্রদান করে। দুটি ব্যাটারি প্যাক একসঙ্গে এই ইভিতে আরও ভাল রেঞ্জ দেয়।

ভিডা ভি ওয়ান প্লাসের ব্যাটারি ক্ষমতা রয়েছে ৩.৪৪ কিলোওয়াট আওয়ারের, এর কারণে স্কুটারটি একবার চার্জ দিলে ১৪৩ কিলোমিটার রেঞ্জ দেয়। ভিডার ভি ওয়ান প্রো স্কুটারে ৩.৯৪ কিলোওয়াট ব্যাটারি প্যাক সহ আসে বাজারে। এই বৈদ্যুতিক স্কুটারের সার্টিফায়েড রেঞ্জ হলো ১৬৫ কিলোমিটার। একবার চার্জ দিলে এই স্কুটারে ১৬৫ কিলোমিটার মাইলেজ দেবে।

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।