ঝিনুকের মতো খোলা-বন্ধ করা যাবে এই ফোল্ডেবল ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

ফোল্ডেবল ফোনের চাহিদা পুরো বিশ্বে। অনেক সংস্থা এরই মধ্যে ফোল্ডেবল ফোন আনছে বাজারে। এবার ইনফিনিক্স সংস্থার ফ্লিপ ফোন আসছে বাজারে। ইনফিনিক্স জিরো ফ্লিপ নামের ফোনটি খোলা যাবে ঝিনুকের মতো। অসংখ্য ফিচারসহ আসছে ফোনটি।

ইনফিনিক্স জিরো ফ্লিপ ফোনে থাকবে ৬.৯ ইঞ্চির ইনার স্ক্রিন এবং ৩.৬৪ ইঞ্চির কভার ডিসপ্লে। ডুয়াল রেয়ার ক্যামেরা (আউটার ক্যামেরা সেটআপ) থাকতে চলেছে এই ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকবে। এছাড়াও ইনার স্ক্রিনের উপর হোল পাঞ্চ কাট আউটে সাজানো থাকবে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

গ্লোবাল মার্কেটে এই ফোন বেশ জনপ্রিয়। এতে থাকবে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৮০২০ প্রসেসর। এই প্রসেসরের সঙ্গে ১৬ জিবি পর্যন্ত র্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ থাকতে পারে। এই ফোন পরিচালিত হতে পারে অ্যান্ড্রয়েড ১৪ বেসড এক্সওএস ১৪-এর সাহায্যে।

আরও পড়ুন

ইনফিনিক্স জিরো ফ্লিপ ফোনে ৬.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত অ্যামোলেড স্ক্রিন থাকতে চলেছে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। অন্যদিকে এই ফোনের কভার ডিসপ্লে হতে পারে ৩.৬৪ ইঞ্চির। এটিও একটি অ্যামোলেড ডিসপ্লে হতে চলেছে। রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।

এই ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের দুটো সেনসর থাকতে পারে। এগুলো রয়েছে কভার ডিসপ্লেতে। অন্যদিকে ইনার ডিসপ্লেতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের সেনসর।

ইনফিনিক্স জিরো ফ্লিপ ফোনে ৪৭২০ এমএএইচ ব্যাটারি এবং ৭০ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টার থাকতে চলেছে। ডুয়াল স্টিরিও স্পিকার থাকতে চলেছে এই ফোনে। ফোনটি শিগগির আসছে বাজারে। সে পর্যন্ত এর দাম এবং অন্যান্য ফিচার সম্পর্কে জানতে অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।