ছবি এডিটে সেরা গুগলের ৩ অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সার্চ ইঞ্জিন গুগলের রয়েছে অসংখ্য ফিচার। নানান কাজে প্রথম ভরসা হতে পারে গুগল। গুগলে যখন যা ইচ্ছা সার্চ করছেন। যা জানতে ইচ্ছা হচ্ছে সার্চ করে জেনে নিচ্ছেন। শুধু সার্চের জন্যই নয় গুগলের রয়েছে আরও অসংখ্য ফিচার।

গুগল প্লে থেকে পছন্দ ও প্রয়োজন মতো যখন খুশি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। ফোনে ছবি এডিটিং থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া, ব্যাংকিংসহ বিভিন্ন অ্যাপ যখন যেটা প্রয়োজন হচ্ছে ডাউনলোড করে নিতে পারছেন। যারা নিয়মিত সোশ্যাল মিডিয়ায় ছবি আপলোড করেন, মাঝে মাঝে দেখা যায় ছবির কোয়ালিটি খারাপ হয়ে যায়।

ফেসবুক, ইনস্টাগ্রামে ঝকঝকে ছবি আপলোড করতে চাইলে ছবিগুলো সামান্য এডিট করে নিতে পারেন। এজন্য আপনার ফোনের গুগল প্লে স্টোরেই রয়েছে অসংখ্য অ্যাপ। চলুন সেরা ৩ অ্যাপের কথা জেনে নেওয়া যাক-

পিক্সআর্ট

ছবি এডিটিংয়ের জন্যপ্রিয় একটি অ্যাপ হচ্ছে পিক্সআর্ট। ফোনে একটু বেশি জায়গা থাকলে ডাউনলোড করে নিন এই অ্যাপ। ছবির নানা মাপ তৈরি থেকে শুরু করে নকশাদার কোলাজ, সাদামাঠা ছবিকে সুন্দর করে তুলতে এই অ্যাপ নিঃসন্দেহে কার্যকর।

স্ন্যাপসিড

গুগলের নিজস্ব অ্যাপ স্ন্যাপসিড। জেপিজি-র পাশাপাশি যে কোনো ফরম্যাটের ছবিকেই এডিট করা যায়। দামি ক্যামেরায় তোলা ছবি হলেও এই অ্যাপ খুব কার্যকর। অ্যাপটি ব্যবহার করলেই দেখতে পাবেন, এর দ্বারা খুব সহজেই ছবির যে কোনো ফিনিশিং দেওয়া সম্ভব। খুব সাধারণ ছবিকে নিমেষে পেশাদারিত্বের ছোঁয়া এনে দিতে পারে এই অ্যাপ।

লাইটলিপ

ছবির এফেক্টে গিয়ে ছবির পরিবেশ বদলে যেতে পারে এই অ্যাপের মাধ্যমে। একাধিক এডিটিং লেয়ারে ছবিকে ফেলে তাতে বৃষ্টি, কুয়াশা, সূর্যোদয় সব কিছুই যোগ করা যায় এই অ্যাপে। এই অ্যাপে বিভিন্ন ধরনের এফেক্ট ব্যবহার করার সুযোগ আছে।

সূত্র: টম গাইড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।