মাঝারি বাজেটে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি ১৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৬ আগস্ট ২০২৪
চলতি বছরের শুরুতে ফোনটি বাজারে এনেছে শাওমি। ছবি: জিএসএম এরেনা

রেডমি ১৩ যতটা না ফোন, তারচেয়ে বেশি ক্যামেরা। কারণ এর মূল ক্যামেরাটিই ১০৮ মেগাপিক্সেল। থ্রিএক্স ইন-সেন্সর লসলেস জুমের কারণে এই ফোনে তোলা ছবি থাকে স্পষ্ট। এমনকি কম আলোতেও ক্যামেরার পারফরমেন্স অসাধারণ। চলতি বছরের শুরুতে ফোনটি বাজারে এনেছে শাওমি।

শুধু মূল ক্যামেরাই নয়, সেলফির জন্য এতে রাখা হয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যেটি কাজ করে সফটলাইট রিংসহ। এতে সেলফি ওঠে কল্পনাতীত সুন্দর। মাঝারি বাজেটের হওয়ায় এরই মধ্যে টেকপ্রেমীদের নজর কেড়েছে হ্যান্ডসেটটি।

প্রিমিয়াম চেহারার রেডমি ১৩ দেখতে চমৎকার। মিডনাইট ব্ল্যাক, স্যান্ডি গোল্ড, পার্ল পিঙ্ক ও ওশান ব্লু এই চার রঙের পাওয়া যাবে ফোনটি যার পেছনের অংশটি কাচের। ফোনের ৬ দশমিক ৭৯ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট ফোনটির ভিজ্যুয়াল অভিজ্ঞতাকে নিয়ে যাবে অন্যরকম বাস্তবতায়।

এই ফোনে রয়েছে ৫০৩০ এমএএইচ ব্যাটারি, ফলে দীর্ঘ সময় ধরে ফোনটি ব্যবহার করা যায়। এর ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং অ্যাডাপ্টার মাত্র ৬২ মিনিটে ফোনটিকে পুরোপুরি চার্জ করে ফেলে। মিডিয়াটেক হেলিও জি ৯১-আল্ট্রা চিপসেট এবং শাওমির হাইপার ওএসের নতুন ইন্টারফেস ফোনটির পারফরমেন্সকে করে তুলবে মসৃণ ও দ্রুত গতিসম্পন্ন। এতে নতুনভাবে সাজানো হয়েছে হোমস্ক্রিন, উন্নত করা হয়েছে নোটিফিকেশন এবং উইজেট সিস্টেম, যা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে করবে আরও সমৃদ্ধ।

আরও পড়ুন:

রেডমি ১৩ ফোনের হাইপার ওএসের ইন্টারফেস বেশ সহজ এবং গ্রাহকবান্ধব। যদিও এটি মিউআই থেকে আলাদা, তবে বেশিরভাগ ব্যবহারকারীই অল্প সময়ের মধ্যে এর সঙ্গে মানিয়ে নিতে পারবেন। ফোনটির পারফরমেন্স দ্রুত এবং স্মুথ, দৈনন্দিন ব্যবহারের জন্য উপযুক্ত। হাইপার ওএসেও কিছু অ্যাপ আগে থেকে ইনস্টল করা থাকে, যদিও তালিকাটি মিউআইয়ের তুলনায় ছোট। বেশিরভাগ অ্যাপ চাইলেই আনইনস্টল করা যাবে।

মাঝারি বাজেট, আকর্ষণীয় ডিজাইন, অসাধারণ ক্যামেরা এবং শক্তিশালী পারফরম্যান্সের সমন্বয়ে রেডমি ১৩ হতে পারে যে কোনো তরুণের পরবর্তী স্মার্টফোন। রেডমি ১৩ ফোনের ৬ জিবি + ১২৮ জিবির দাম ১৭ হাজার ৯৯৯ টাকা এবং ৮ জিবি + ১২৮ জিবির দাম ১৯ হাজার ৯৯৯ টাকা। প্রতিযোগীদের এই ফিচারের মধ্যে ইতিমধ্যে শক্তিশালি অবস্থান তৈরি করে নিয়েছে ফোনটি।

আরএমডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।