ফেনীর বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি যোগাযোগ করা যাবে যেসব নম্বরে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২২ আগস্ট ২০২৪

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ বন্যাকবলিত অঞ্চলগুলোতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে টেলিযোগাযোগ সেবা। দুর্যোগকালে এবং দুর্যোগ পরবর্তী সময়ে দুর্গত এলাকায় টেলিযোগাযোগ সেবা অব্যাহত রাখতে কাজ করছে বিটিআরসি। পাশাপাশি সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

একই সঙ্গে বন্যা পরিস্থিতি জানাতে এবং সহায়তা পেতে জরুরি যোগাযোগের জন্য কিছু মোবাইল ফোন নম্বর জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

সেগুলো হলো-

তানভীর আহমেদ
এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, ফেনী
+8801713187304

লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল (নৌবাহিনী)
+8801769754103

মেজর ফাহিম (সেনাবাহিনী)
+8801769333192

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ডাক, টেলিযোাগযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ জসীম উদ্দিন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এছাড়াও ডাক ও টেলিযোগাযোগ এবং এর আওতাধীন দপ্তর বা সংস্থাসমূহে কন্ট্রোল রুম খোলা হয়েছে। বন্যাকবলিত এলাকার পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। কন্ট্রোল রুমে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

বন্যা কবলিত এলাকার জনগণের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করার জন্য বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানির সহায়তায় ১০টি ভি-স্যাট প্রস্তুত রাখা হয়েছে। তার মধ্যে পাঁচটি ভি-স্যাট ফেনীর জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

মোবাইল টাওয়ার সার্বক্ষণিক চালু রাখাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মোবাইল অপারেটর এবং টাওয়ার শেয়ারিং কোম্পানিদের বিটিআরসি থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া অপারেটরদের সঙ্গে বিটিআরসি থেকে ভার্চুয়ালি সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হচ্ছে।

টেলিকম অপারেটরদের সাইটসমূহ সচল রাখার জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে প্রয়োজনীয় সহায়তা ও বিদ্যুৎ সঞ্চালন এবং বিতরণের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বিটিআরসি সমন্বয় সাধন করছে।

এএএইচ/কেএসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।