ড. ইউনূসের মামলার রায় আমিনুল হক দেননি: বিটিআরসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৩ আগস্ট ২০২৪

গ্রামীণ টেলিকমিউনিকেশন্সের দুর্নীতির অভিযোগে শ্রম আদালতের মামলায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বিটিআরসির বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. আমিনুল হক রায় দিয়েছিলেন বলে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি যে বক্তব্য দিয়েছেন, তা সত্য নয় বলে দাবি করেছে সংস্থাটি।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিটিআরসির মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন উইংয়ের উপ-পরিচালক মো. জাকির হোসেন খানের পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।

বার্তায় উল্লেখ করা হয়, বিটিআরসির ভাইস-চেয়ারম্যান মো. আমিনুল হক ২০২৩ সালের ২৭ মার্চ প্রথম শ্রম আদালত ঢাকা থেকে অবসর নেন। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমিউনিকেশন্সের দুর্নীতির অভিযোগের সংশ্লিষ্ট রায়টি তিনি প্রদান করেননি। রায়টি চলতি বছরের ১ জানুয়ারি তৃতীয় শ্রম আদালত ঢাকার বিচারক শেখ মেরিনা সুলতানা কর্তৃক প্রদান করা হয়।

আরও পড়ুন

এতে আরও বলা হয়, বিটিআরসির ভাইস-চেয়ারম্যান আমিনুল হক প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান হিসেবে কর্মরত থাকাকালে ২০২২ সালের ২৪ এপ্রিল বাংলাদেশ শ্রম আইন আপিল মোকাদ্দমা নম্বর ১১২১/২০১৯ মামলাটি গ্রামীণ টেলিকমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের (প্রস্তাবিত) পক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রতিষ্ঠানটিতে ট্রেড ইউনিয়ন করার দাবিতে মামলাটি দায়ের করলে তিনি (আমিনুল হক) তা খারিজ করেন। যা গ্রামীণ টেলিকমিউনিকেশন্সের পক্ষে যায়।

এর আগে দুপুরে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। সেখানে সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ‘অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রামীণ টেলিকমের দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করে শাস্তি দেওয়া বিটিআরসির ভাইস-চেয়ারম্যান আমিনুল ইসলামের (আমিনুল হক) সঙ্গেও সদ্য দায়িত্বপ্রাপ্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা বৈঠক করেছেন।’

বিষয়টি ভাইস-চেয়ারম্যান আমিনুল হকের দৃষ্টিতে আসার পর মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের এ বক্তব্য সত্য নয় বলে জানালো নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আরও পড়ুন

বিষয়টি নিয়ে জানতে চাইলে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, উনি (আমিনুল হক) ট্রাইব্যুনালের চেয়ারম্যান ছিলেন। মামলাটি শুরু হয়েছে ২০২১ সালে। আর উনি রিটায়ার্ড করেছেন ২০২৩ সালের ২৩ মার্চ। রায় ঘোষণা হয়েছে ১ জানুয়ারি। সে হিসেবে আমরা এটা বলেছি।

এএএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।