আইসিটি টাওয়ারে বঞ্চিতদের বিক্ষোভ, অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৩ আগস্ট ২০২৪

দুর্নীতি ও দলবাজ কর্মকর্তাদের বিতাড়িত করে সংস্কার এবং জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত আইসিটি টাওয়ার।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থেকে বিক্ষোভ শুরু হয়। একপর্যায়ে পুরো ভবন এবং নিচতলা পর্যন্ত বিক্ষোভকারীরা অবস্থান নিলে দুপুর ২টার দিকে প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয়।

একই সঙ্গে তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের রাজস্ব খাতে স্থানান্তরিত কর্মকর্তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা দেন।

প্রত্যক্ষদর্শী কর্মকর্তারা জানান, সোমবার (১২ আগস্ট) অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলামের সামনে বিক্ষোভ করেন একদল বঞ্চিত কর্মকর্তা। আজ মঙ্গলবার সকাল থেকেই বঞ্চিত কর্মীরা আইসিটি টাওয়ারে জড়ো হন।

দুপুর ১২টার দিকে তারা অফিসের ভেতরেও এসব বিষয়ে উচ্চস্বরে কথা বলতে শুরু করেন। দুপুর ১টার দিকে বিভিন্ন স্লোগান দিতে দিতে সিঁড়ি বেয়ে নিচে নামেন বিক্ষুব্ধরা। এসময় তারা ‘স্বৈরাচারের চামচারা, হুঁশিয়ার সাবধান’, ‘আওয়ামী লীগের চামচারা হুঁশিয়ার, সাবধান’ বলে স্লোগান দেন।

একপর্যায়ে বঞ্চিতরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের নাম ধরেও স্লোগান দেওয়া শুরু করেন। স্লোগানে চাকরি স্থায়ীকরণের এক দফা এক দাবি তোলা হয়।

বিকেল সাড়ে ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আইসিটি টাওয়ারে বিক্ষোভ চলছে। বঞ্চিত কর্মীরা ভবনের নিচে অবস্থান নিয়েছেন। তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছেন।

এএএইচ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।