এক সপ্তাহে গুগলে কী খুঁজেছে বাংলাদেশ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৭ আগস্ট ২০২৪

গত জুলাই মাস থেকেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল ছিল বাংলাদেশ। যার ফলে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্দোলন ঠেকাতে বেশ কিছুদিন দেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। শেখ হাসিনার পতনের পর থেকে স্বাভাবিক হয়েছে ইন্টারনেট।

আন্দোলন চলাকালে এবং শিক্ষার্থীদের বিজয়ের পর গত এক সপ্তাহে গুগলে কী কী সার্চ করেছে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা? আজ (৭ আগস্ট) বুধবার বিকেল ৫টা ২৩ মিনিট পর্যন্ত সবেচেয়ে বেশি সার্চ করা বিষয়বস্তুর একটি পরিসংখ্যান তুলে ধরা হচ্ছে এই প্রতিবেদনে।

সার্চে শীর্ষ পাঁচ বিষয় ছিল — আগস্ট মাস, ঢাকা নিউজ বাংলাদেশ, ইসরায়েল-মধ্যপ্রাচ্যের দেশ, বিমানবন্দর, ইরান-ইসরায়েল সংঘাত। আর সেরা পাঁচ জিজ্ঞাসা ছিল — শেখ হাসিনা নিউজ, ইরান-ইসরায়েল, তারেক জিয়া, রাধিকা-অনন্ত আম্বানি, নগদ।

এক সপ্তাহে গুগলে কী খুঁজেছে বাংলাদেশ?

দেখা গেছে, এসবের মধ্যে তিনটি বিষয় ও দুটি জিজ্ঞাসাই ছিল চলমান বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে। সার্চ টপিকের এক নম্বরে উঠে আসে ছাত্র আন্দোলনে বিজয়ের মাস আগস্ট। সার্চ কোয়ারির এক নম্বরে রয়েছে  শেখ হাসিনা সংক্রান্ত খবর।

এসইউ/জিকেএস/আরএমডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।