ইনস্টাগ্রামের এক রিলসে একসঙ্গে ২০ গান যুক্ত করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৬ জুলাই ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। নানান ভিডিও, কেনাকাটা, ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। ইনস্টাগ্রামের সবচেয়ে জনপ্রিয় ফিচার হচ্ছে রিলস। অবসর সময়ে ইনস্টাগ্রামে রিল দেখে সময় কাটে। আমার নিজেদের রিলস আপলোড করেও আয় করেন অনেকে।

জনপ্রিয় এই ফিচারটি প্রতিনিয়ত আপডেট করছে সংস্থা। আগে নির্মাতারা একটি রিলে শুধু একটি গান অ্যাড করতে পারতেন, কিন্তু এখন একটি রিলে রিল নির্মাতারা ২০ টি গান যুক্ত করার বিকল্প পাবেন।

শুধু তরুণ-তরুণীরা নয়, ৮-৮০ সবাই রিলস ভিডিও তৈরি করছেন ইনস্টাগ্রামে। ব্যবহারকারীদের সুবিধার জন্য, কোম্পানি প্রতিনিয়ত নতুন ফিচার সামনে আনে। আপনিও যদি রিল তৈরি করেন, তাহলে কোম্পানি আপনার জন্য একটি জরুরি ফিচার যুক্ত করেছে।

এখন মেটার মালিকানাধীন এই ভিডিও এবং ফটো শেয়ারিং অ্যাপে একটি নতুন অভিজ্ঞতা পেতে যাচ্ছেন। কোম্পানি রিল বৈশিষ্ট্য একটি বড় আপগ্রেড করেছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য অডিও ট্র্যাক বৈশিষ্ট্যটি চালু করেছে। এই ফিচারের সাহায্যে আপনি ইনস্টাগ্রামে একটি নতুন অভিজ্ঞতা পেতে চলেছেন।

নির্মাতারা একটি রিলে ২০ টি অডিও গান যুক্ত করতে সক্ষম হবেন। এজন্য নির্মাতাদের অ্যাড টু মিক্স অপশনে যেতে হবে। এই অপশনে গিয়ে ব্যবহারকারীরা ২০ টি অডিও গান যুক্ত করার অপশন পাবেন। ব্যবহারকারীরা শুধু অডিও যোগ করার বিকল্প পাবেন না কিন্তু অডিও ট্রিম করারও সুযোগ পাবেন।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।