দেশে আপাতত বন্ধই থাকছে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৪ জুলাই ২০২৪
প্রতীকী ছবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশের চলমান পরিস্থিতিতে কয়েকদিন বন্ধ থাকা ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হয়েছে। আগামী ২৮ বা ২৯ জুলাই থেকে মোবাইল ইন্টারনেটও চালু করতে কাজ করছে সরকার। তবে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আপাতত বন্ধই থাকছে। এমন তথ্য জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ‘রাতের মধ্যে বাসা-বাড়িতে ইন্টারনেট সেবা সচল হয়ে যাবে। মোবাইল ইন্টারনেট পেতে আমাদের সোমবার পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। আমরা চেষ্টা করবো রবি বা সোমবারের মধ্যে মোবাইল ইন্টারনেট চালু করার। আর আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধই থাকবে।’

বুধবার (২৪ জুলাই) বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) আয়োজিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। চলমান পরিস্থিতিতে ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন করা নিয়ে এ ব্রিফ করেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘দুষ্কৃতকারীদের দেওয়া আগুনে ক্ষতির কারণে ইন্টারনেট সেবা বাধাগ্রস্ত হয়। এ অবস্থায় আমরা যত দ্রুত সম্ভব ইন্টারনেট ব্যবস্থা পুনর্বহালের জন্য কাজ করেছি। ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হয়েছে। আজ রাত থেকে বাসা-বাড়িতেও পরিপূর্ণভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হবে। আগামী রবি বা সোমবারের মধ্যে মোবাইল ইন্টারনেটও চালু করার ব্যাপারে আশাবাদী।’

এএএইচ/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।