ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় সচিবালয়


প্রকাশিত: ১২:২৮ পিএম, ২১ ডিসেম্বর ২০১৪

প্রশাসনিক কার্যক্রমে গতি আনতে সরকারি কর্মযজ্ঞের কেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন ওয়াইফাই নেটওয়ার্কের সংযোগ দেয়া হয়েছে। রোববার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই ওয়াইফাই নেটওয়ার্কের উদ্বোধন করেন।

ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভার্নমেন্ট ফেস-টু (ইনফো-সরকার) প্রকল্প এই ওয়াইফাই প্রকল্প স্থাপন করেছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ওয়াইফাইয়ের মাধ্যমে নিরবচ্ছিন্ন ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যবহার প্রশাসনিক কার্যক্রম লালফিতার জটে বাধাগ্রস্ত হয়। কিন্তু আমার বিশ্বাস এ ধরনের আধুনিক উদ্যোগের ফলে লাল ফিতার প্রভাব ধীরে ধীরে কমে আসবে।

প্রতিমন্ত্রী পলক আরও জানান, প্রশাসনিক কার্যক্রমে গতি আনতে এই সংযোগের আওতায় এলো ১৮ হাজারেরও অধিক সরকারি কর্মকর্তাকে।

মোট ২৫ হাজার সরকারি কর্মকর্তা-কর্মচারীকে পিসি ট্যাবলেট দেয়া হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ সকল অফিসারদের তার অফিসের সঙ্গে সার্বক্ষণিক সংযুক্ত রাখতে এই ট্যাবলেট পিসিগুলো সহায়তা করবে যাতে তারা দায়িত্ব এড়াতে না পারে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা রাখেন- ভারপ্রাপ্ত মন্ত্রিপরিষদ সচিব এম. নজরুল ইসলাম। আইসিটি বিভাগের সচিব (ভারপ্রাপ্ত) শ্যাম সুন্দর সরকার, বিসিসি নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম ও ইনফো-সরকার প্রকল্পের পরিচালক সাহইফুল ইসলাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।