ব্রেজ্জার নতুন এডিশন আনলো মারুতি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ১০ জুলাই ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় গাড়ি সংস্থা মারুতি সুজুকির জনপ্রিয় একটি গাড়ি ব্রেজ্জা। এবার এই গাড়ির নতুন এডিশন আরবানো আনছে বাজারে। বেশ কিছু নতুন ফিচার্স ও ডিজাইন-সহ আপডেট করা হয়েছে চার চাকাটি। দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে গাড়িটি।

মারুতি সুজুকি ব্রেজ্জাতে পাবেন ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন, যা সর্বোচ্চ ১০৩ পিএস শক্তি এবং ১৩৭ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে মিলবে ৫ স্পিড ম্যানুয়াল এবং ৬ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। গাড়ির সিএনজি ভ্যারিয়েন্টও রয়েছে, যা সর্বোচ্চ ৮৮ পিএস শক্তি এবং ১২১ এনএম টর্ক তৈরি করতে পারে। তবে সিএনজিতে শুধু ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারই পাওয়া যাবে।

ফিচার্স ও সেফটির ক্ষেত্রে পাবেন ইলেকট্রিক্যাল অ্যাডজাস্টেবেল ওআরভিএম, হ্যালোজেন হেডলাইট, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, রিয়ার এসি ভেন্ট, ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম ইত্যাদি।

ব্রেজ্জা আরবানো এডিশনের দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে মারুতি -এলএক্সআই এবং ভিএক্সআই। ম্যানুয়াল এবং অটোমেটিক দুই ভার্সনেই পাওয়া যাবে গাড়িটি। আরবানো এডিশনের যে এলএক্সআই ভ্যারিয়েন্ট রয়েছে তাতে পাবেন রিভার্স ক্যামেরা, স্পিকার-সহ টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, গার্নিশ-সহ ফগ ল্যাম্প, ফ্রন্ট ও রিয়ার স্কিড প্লেট, ফ্রন্ট গ্রিল গার্নিশ এবং হুইল আর্ক কিট।

গাড়ির ভিএক্সআই ভ্যারিয়েন্টে পাবেন রিভার্স ক্যামেরা, ফগ ল্যাম্প, ড্যাসবোর্ড গার্নিশ, সাইড মলডিং, হুইল আর্ক কিট, মেটাল স্টিল গার্ড, নম্বর প্লেট ফ্রেম এবং থ্রিডি ফ্লোর ম্যাট। ভারতীয় বাজারে মারুতি ব্রেজ্জার দাম ৮ লাখ ৩৪ হাজার রুপি থেকে ১১ লাখ ৯ হাজার রুপি (এক্স-শোরুম)। নতুন এডিশন আরবানোর দাম এর আশপাশেই থাকবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।