স্মার্ট শিক্ষার জন্য বিডিরেন কার্যালয় উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৭ জুলাই ২০২৪

বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্কের (বিডিরেন) নতুন কার্যালয় উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। ৭ জুলাই দুপুর ১টায় ঢাকার গুলশান-তেজগাঁও লিংক রোডের নাভানা এইচআর টাওয়ারের ৫ম তলায় এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষামন্ত্রী বলেন, ‘নতুন কার্যালয় বিডিরেনের অফিসিয়ালদের আরও উদ্যমী করে তুলবে।’ তাদের কর্মক্ষমতা আরও বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বিডিরেনের উচ্চশিক্ষা এবং গবেষণা বিষয়ক কার্যক্রমের প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, বিডিরেন শিক্ষা ও গবেষণার উন্নয়নে আরও নতুন নতুন সার্ভিস স্বল্পমূল্যে প্রদানের ব্যবস্থা গ্রহণ করবে। স্মার্ট শিক্ষা ও স্মার্ট গবেষণা বিকাশের মাধ্যমে স্মার্ট সিটিজেন গড়ে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ তৈরির স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিডিরেনের বোর্ড অব ট্রাস্টিজের বর্তমান ও প্রাক্তন সদস্য, শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কর্মকর্তা, বাংলাদেশ এক্রেডিশন কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্য, বিডিরেনের প্রাক্তন কর্মকর্তা, বিশ্বব্যাংকের প্রতিনিধি এবং প্রথিতযশা ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অধিবেশনের শুরুতেই বিডিরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তৌরিত স্বাগত জানান। তিনি বিডিরেনের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিডিরেনের বিভিন্ন প্রশংসনীয় কার্যক্রম ও অর্জন অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে উপস্থাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডিরেন ট্রাস্টের চেয়ারপারসন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ও চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। তিনি উচ্চশিক্ষার উন্নয়নে বিডিরেন কাজ করে যাবে মর্মে প্রত্যয় ব্যক্ত করেন।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।