রয়্যাল এনফিল্ডের নতুন বাইক আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৭ জুলাই ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় বাইক সংস্থা রয়্যাল এনফিল্ড। সাধারণ বাইকপ্রেমীরা তো বটেই তারকাদের গ্যারেজে শোভা পাচ্ছে রয়্যাল এনফিল্ডের জনপ্রিয় সব মডেলের বাইক। খ্যাতি ধরে রাখতে বাইক সংস্থাটিও একটুও ছাড় দেয় না। একের পর এক বাইক যুক্ত করছে সংস্থা।

এবার ৪৫০ সিসির ইঞ্জিনের সঙ্গে নতুন একটি বাইক রয়্যাল এনফিল্ড গেরিলা আনছে সংস্থা। বোঝাই যাচ্ছে এই বাইকের ইঞ্জিন অনেক শক্তিশালী হতে চলেছে। ৪৫২ সিসির লিকুইড কুলড সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন হতে চলেছে এই বাইকের ইঞ্জিন।

হিমালয়ান ৪৫০ মডেলের ইঞ্জিনের মতই সমগোত্রীয় হবে এই মডেলের ইঞ্জিন। রয়্যাল এনফিল্ড গেরিলা বাইকের ইঞ্জিনে ৪০ বিএইচপি শক্তি এবং ৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। একইসঙ্গে এতে থাকবে ৬ স্পিডের গিয়ারবক্স।

এই বাইকের ডিজাইন নজর কাড়বেই। একতা এলইডি হেডলাইট দেওয়া থাকবে, তবে এর ফুয়েল ট্যাঙ্ক পুরো হিমালয়ান ৪৫০-র মতই হবে। রয়্যাল এনফিল্ড গেরিলার আকর্ষণ থাকবে এর ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। রয়্যাল এনফিল্ড গেরিলা ৪৫০ এর দৈর্ঘ্য ২,১৩৪ মিমি, প্রস্থ ৮৩৪ মিমি, উচ্চতা ১,১১৫ মিমি এবং একটি ১,৪৯১ প্যাক হবে।

সংস্থার অন্যান্য বাইকের মতো এতেও থাকবে অসংখ্য ফিচার, যুক্ত হয়েছে আরও বেশ কিছু নতুন ফিচার। যেমন, এতে পাবেন বাইকে পাবেন টাচস্ক্রিন ডিসপ্লে, ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, হ্যাজার্ড ওয়ার্নিং ইন্ডিকেটর ইত্যাদি।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ বাইকেও রয়েছে একই ফিচার্স। ডুয়াল চ্যানেল এবিএস, ডিস্ক ব্রেক দুইই দেখা যাবে এই গাড়িতে। আর এই কারণেই রোডস্টার হিসেবে এই বাইক থাকবে শীর্ষে। দাম সম্পর্কে এখনই কিছু জানা যায়নি। খুব শিগগির ভারতের বাজারে আসবে বাইকটি। এছাড়া বছরের শেষ ছয়মাসে আরও কয়েকটি বাইক আনবে সংস্থা, তেমনটাই শোনা যাচ্ছে।

সূত্র: দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।