এক চার্জে টানা ৪ দিন চলবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৩ জুন ২০২৪

অন্যতম জনপ্রিয় গ্যাজেট নির্মাতা ব্র্যান্ড ওয়ানপ্লাস। শুধু স্মার্টফোন নয়, স্মার্টওয়াচের ক্ষেত্রেও সংস্থা বেশ জনপ্রিয়। ওয়ানপ্লাসের ওয়াচ ২ নামের নতুন একটি স্মার্টওয়াচ নিয়ে এসেছে। সংস্থার দাবি, ফুল চার্জে টানা ৪ দিন ব্যবহার করা যাবে।

স্মার্টওয়াচ এখন শুধু সময় দেখার জন্য নয়, নানান কাজে ব্যবহার হয়ে থাকে। বলা যায় স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় হাতে থাকা স্মার্টওয়াচে। এই স্মার্টওয়াচে ৩২জিবি স্টোরেজ পাবেন ব্যবহারকারীরা।

ওয়ানপ্লাস ওয়াচ ২ স্মার্টওয়াচে রয়েছে ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে সঙ্গে ৪৬৬x৪৬৬ পিক্সেল রেজোলিউশন এবং ৬০০ নিটস পিক ব্রাইটনেস। ওয়ানপ্লাস ওয়াচ ২ স্মার্টওয়াচটিতে পাবেন হাই-অ্যান্ড কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ডব্লিউ৫ প্রসেসর। কোম্পানির দাবি অনুযায়ী, এতে একাধিক শক্তিশালী কাজ করা যাবেন যেমন গুগল ম্যাপস হ্যান্ডলিং।

আরও পড়ুন

একটি স্ন্যাপড্র্যাগন/ওয়্যার ওএস ৪, আর একটি বিইএস২৭০০ দুটি চিপসেট পাবেন স্মার্টওয়াচটিতে। ওয়্যার ওএস ৪ তখনই সক্রিয় হবে যখন কোনো অ্যাপ ব্যবহার হবে স্মার্টওয়াচে। সর্বোচ্চ ২জিবি ব়্যাম এবং ৩২জিবি ইন্টার্নাল স্টোরেজ পাবেন। রয়েছে গুগলের স্মার্টওয়াচের জন্য নতুন অপারেটিং সিস্টেম ওয়্যার ওএস ৪।

ফুল চার্জে ১০০ ঘণ্টা অর্থাৎ ৪ দিন ৪ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে ঘড়িতে। ওয়ানপ্লাস ওয়াচ ২-তে পাবেন ৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৭.৫ডব্লিউ ভোক ফাস্ট চার্জার। যা ফুল চার্জ করতে সময় নেবে ৬০ মিনিট। স্মার্ট মোড অন করলে ১০০ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ এবং বেশি ব্যবহার করলে ৪৮ ঘণ্টা ব্যাকআপ পাবেন।

হাইটেক ওয়ানপ্লাস ওয়াচ ২-এর দাম ভারতীয় বাজারে ২৪ হাজার ৯৯৯ রুপি। অ্যামাজন, ফ্লিপকার্ট-সহ সব অনলাইন প্ল্যাটফর্মে পাওয়া যাবে এই স্মার্টওয়াচ। এছাড়া সরাসরি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকেও কিনতে পারবেন স্মার্টওয়াচটি।

আরও পড়ুন

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।