আইফোনের জন্য দুটি নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২২ জুন ২০২৪

সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।

এবার আইফোনের জন্য দুটি নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন অ্যাপটি সম্প্রতি লেটেস্ট অ্যাপ আপডেট রিলিজ করেছে। যার ফলে আইফোন ব্যবহারকারীরা পেয়ে যাচ্ছেন ফেভারিট চ্যাট অ্যান্ড গ্রুপস ফিচার।

মূলত প্রধান কথোপকথনের উপরেই জোর দেবে এই ফিচার। এর ফলে ব্যবহারকারীরা নিজেদের পছন্দের গ্রুপ কিংবা কন্ট্যাক্টের সঙ্গে সরাসরি চ্যাট করতে পারবেন। অর্থাৎ নতুন ফিচারের মাধ্যমে ব্যবহাকারীরা নিজেদের সবথেকে গুরুত্বপূর্ণ কথোপকথনের উপর জোর দিতে পারবেন। এর ফলে আর কাস্টম ফিল্টার ব্যবহার করে নিজেদের পছন্দের চ্যাট এবং গ্রুপ খুঁজে বার করতে তাঁদের কাঠখড় পোড়াতে হবে না। যার অর্থ হচ্ছে, গোটা প্রক্রিয়াটাই সহজ হয়ে যাবে।

আরও পড়ুন

অ্যাপ সেটিংসের মধ্যে এই ফেভারিট-এর বিষয়টা ম্যানেজ করার জন্য চ্যাট লিস্টের একেবারে মাথায় ফেভারিট ফিল্টার এবং নতুন একটি সেকশন যোগ হওয়ার ফলে ব্যবহারকারীরা কার্যকর ভাবে নিজেদের পছন্দের কন্ট্যাক্ট এবং গ্রুপ অর্গানাইজ ও অ্যাক্সেস করতে পারবেন। ফলে বিষয়টা একেবারে সাজানো-গোছানো থাকবে।

এছাড়া হোয়াটসঅ্যাপ বিজনেসে নতুন এআই ফিচার এনেছে প্ল্যাটফর্মটি। মূলত ব্যবহারকারীরা যাতে কোনো ব্যবসা থেকে তথ্য, পণ্য এবং পরিষেবা সরাসরি ভাবে সহজেই পেতে পারেন, তার জন্যই এই নয়া টুল। আর এর লক্ষ্য হলো ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নত করা।

আসলে হোয়াটসঅ্যাপের নতুন এআই ফিচারটি ব্যবসার ক্ষেত্রে প্রোডাক্ট অ্যাক্সেসিবিলিটি উন্নত করবে। সেই সঙ্গে ব্যবহারকারীরা যাতে সঠিক পণ্য এবং সঠিক পরিষেবা খুঁজে পান, সেটাতেও সাহায্য করবে। অফিসিয়াল ব্লগ পোস্টে বলা হয়েছে যে, যে কোনো ব্যবসার বিষয়ে ব্যবহারকারীদের প্রশ্ন থাকলে সঙ্গে সঙ্গে তার জবাব খুঁজে দেবে ওই নতুন এআই ফিচারটি।

আরও পড়ুন

সূত্র: টেক ক্রাঞ্চ

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।