৬০ ভাগ সিম এখনো নিবন্ধন হয়নি


প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৬

বায়োমেট্রিক পদ্ধতিতে গত চার মাসে সিম নিবন্ধন হয়েছে মাত্র ৪০ ভাগ, এখনো ৬০ ভাগ বাকি। যে কারণে আগামী ৩০ এপ্রিলের মধ্যে মোবাইল ফোনের সব গ্রাহকের সিম নিবন্ধন করা সম্ভব নয় বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে বাংলাদেশ টেলি রিচার্জ অ্যান্ড মোবাইল ব্যাংকিং ব্যবসায়িক অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নুরুল হুদা জাগো নিউজকে বলেন, শুরু থেকেই বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন নিয়ে নানা বিতর্কের কারণে গ্রাহকদের কাছ থেকে শতভাগ সাড়া পাওয়া যায়নি। যে কারণে প্রায় ৪ মাসে সবমিলে মাত্র ৪০ ভাগ সিম নিবন্ধন হয়েছে, এখনো ৬০ ভাগ সিম নিবন্ধন বাকি। এই সময়ের মধ্যে কোনভাবেই বাকি সিম নিবন্ধন করা সম্ভব নয়। এগুলো সুষ্ঠুভাবে করতে হলে সময় প্রয়োজন।

জানা গেছে, গ্রাহকদের কাছে রিচার্জের মাধ্যমে ব্যালেন্স পৌঁছে দেয় রিটেইলাররা। তাদের যে কমিশন দেয়া হয় তা অতি নগণ্য। হাজারে ১০০ টাকা কমিশন দেয়ার দাবি করেও পাত্তা পাচ্ছে না তারা। এর মধ্যে দাবি না মানা হলে কঠোর কর্মসূচির হুমকিও দেওয়া হয়েছে।

উল্লেখ্য, টেলি-রিচার্জ অ্যাসোসিয়েশনের সদস্যরা মোবাইল ফোনে ব্যালেন্স রিচার্জের পাশাপাশি সিম নিবন্ধনের কাজও করে যাচ্ছেন।

আরএম/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।