দেশীয় কোম্পানিই এগিয়ে নিয়ে যাবে ই-কমার্স খাত : শামীম আহসান


প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৯ এপ্রিল ২০১৬

বেসিস সভাপতি শামীম আহসান বলেছেন, বাংলাদেশে বিদেশি কোম্পানিগুলো বড় বড় বিনিয়োগ নিয়ে এসে, নিজেদের টাকা দিয়ে লোভনীয় অফার দিয়ে গ্রাহক ভোগান্তির সৃষ্টি করছে। দেখা গেছে এসব অফারে পণ্য কিনলেও পরে সেসব পণ্য পাওয়া যায় না। পণ্যের কোয়ালিটি ঠিক থাকে না, এমনকি প্রতারণারও শিকার হতে হয়। দেখা যায় কিছুদিন পর তারা ব্যবসা গুটিয়ে চলেও যায়। কিন্তু বেসিস সদস্যভুক্ত বাংলাদেশি ই-কমার্স কোম্পানিগুলো সর্বোচ্চ গ্রাহক সেবা নিশ্চিতসহ প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে কেউ ভোগান্তির শিকার হলে তা প্রতিকারের ব্যবস্থা রয়েছে। আগামী দিনে এসব দেশীয় কোম্পানিগুলোই দেশের সম্ভাবনাময় ই-কমার্স খাতকে এগিয়ে নিয়ে যাবে।

শনিবার বেসিস মিলনায়তনে নতুন ই-কমার্স প্লাটফর্ম ‘অফার বাজার’ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের কো-অর্ডিনেটর মুনির হাসান। এছাড়াও অফার বাজারের সহ-প্রতিষ্ঠাতা আতিকুজ্জামান, তৌশিকুর রহমান ও সাজেদুল ইসলাম শুভ্র উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মুনির হাসান বলেন, উদ্ভাবনী চিন্তায় বাংলাদেশ অনেক এগিয়ে। কিন্তু সেটি ভালো কাজে ব্যবহৃত হয় না। তাই আমাদের উদ্ভাবনী শক্তি দিয়ে এগিয়ে গেলে আমরা একদিন বিশ্বের বড় কোম্পানিগুলোকেও পিছনে ফেলতে পারবো।

অনুষ্ঠানে ‘সাশ্রয় সবসময়’ কথাটাকে ধারণ করে অফার বাজারের ওয়েবসাইট উদ্বোধন করা হয়। www.offerbazar.com.bd ভিজিট করে যে কেউই খুঁজে পেতে পারবেন তার উপযোগি নানা পণ্য।

আরএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।