আপনার ইনস্টাগ্রাম পোস্ট কে দেখবে ঠিক করুন নিজেই

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

মেটার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। সারাক্ষণ ছবি, রিলস শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে। যারা দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করে এসেছেন, তাদের কিছু বিষয় নিয়ে অস্বস্তি হতেই পারে।

এর মধ্যে অন্যতম হলো নিজের পোস্টের ভিউয়ার সীমিত রাখা। অর্থাৎ কে পোস্ট দেখবে আর কে দেখবে না, সেটা ঠিক করে রাখা। ব্যবহারকারীদের এই দাবি মেটাতে ইনস্টাগ্রামে এবার আসতে চলেছে ফ্লিপসাইট ফিচার।

আরও পড়ুন: ইনস্টাগ্রামে আপনাকে কেউ ব্লক করলে দেখবেন যেভাবে

ফিচারটি কিন্তু বর্তমানে একটি ছোট গোষ্ঠীর মধ্যে সীমাবদ্ধ, মেটা-মালিকানাধীন ফটো এবং ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম এই বৈশিষ্ট্যটিকে একটি বৃহত্তর ব্যবহারকারীর বেসে প্রসারিত করতে চায়, এই যা। এছাড়া শোনা যাচ্ছে যে সংস্থার প্রধান অ্যাডাম মোসেরি এখনো এই ফিচারটি চালু করার ব্যাপারে নিশ্চিত নন, সংস্থা আপাতত ইউজারের প্রতিক্রিয়া নোট করছে, তার উপরে ভিত্তি করেই আগামী দিনে সিদ্ধান্ত নেওয়া হবে।

যারা নিজেদের পোস্ট কেবল ঘনিষ্ঠ বৃত্তের মধ্যে সীমিত রাখতে চান, তাদের সেই সুযোগ দেবে এই ফ্লিপসাইট ফিচার। তবে মনে রাখতে হবে যে এই সোশ্যাল মিডিয়ায় অনেকেই একটি পৃথক অ্যাকাউন্ট রাখেন, যাকে ফিনস্টা বা ফেক ইস্টা নামে তকমা দেওয়া হয়। ফ্লিপসাইট ইউজারদের সেই ঝক্কির হাত থেকে মুক্তি দেবে, এক অ্যাকাউন্টেই বেঁধে দেওয়া যাবে কে পোস্ট দেখবেন আর কে দেখবেন না।

ইনস্টাগ্রামে এই আসন্ন ফিচারের মাধ্যমে ইউজারদের একটা নতুন ইউজারনেম, প্রোফাইল পিক এবং বায়ো আপলোড করার সুবিধা দেবে। অর্থাৎ ফ্লিপসাইট প্রোফাইল মূল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থেকেও একটা আলাদা প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।