হোয়াটসঅ্যাপ চ্যানেলে অন্যকে অ্যাডমিন বানানো যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ৩০ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপে বেশ অনেকদিন আগেই চ্যানেলের সুবিধা যুক্ত হয়েছে। অর্থাৎ হোয়াটসঅ্যাপেও এখন ইউটিউবের মতো চ্যানেল খুলতে পারবেন ব্যবহারকারীরা। এমনকি সেখানে কন্টেন্ট আপলোড করা অন্যদের ফলো করা সবই করতে পারবেন।

এখন আপনার চ্যানেলে অন্য কাউকে অ্যাডমিন বানাতে পারবেন। সেই সুবিধা যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ২.২৩.২৩.৭ আপডেটের জন্য সর্বশেষ ভার্সনে এই ফিচার বিটা ব্যবহারকারীরা ব্যবহার করতে পারছেন। হোয়াটসঅ্যাপ চ্যানেল মালিকদের তাদের চ্যানেলগুলোর জন্য নতুন অ্যাডমিন যোগ করার অনুমতি দেওয়ার জন্য একটি ফিচার চালু করার পরিকল্পনা করেছে।

আরও পড়ুন: বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের সবুজ রং 

চ্যানেলের তথ্য স্ক্রিনের মধ্যে একটি নতুন বিকল্প রয়েছে যা চ্যানেল মালিককে চ্যানেলে অ্যাডমিনদের আমন্ত্রণ জানাতে দেয়। এছাড়া নতুন ফিচারের মাধ্যমে চ্যানেল মালিকরা তাদের বিশ্বস্ত ব্যক্তিদের নির্বাচন করার অনুমতি দিয়ে তাদের আরও উন্নত করবে যারা সামগ্রী পরিচালনা এবং শেয়ার করতে সহায়তা করতে পারেন।

চ্যানেল অ্যাডমিন তালিকা সবসময় ব্যক্তিগত। ফলে এটি চ্যানেল অনুসরণকারীদের কাছে দৃশ্যমান হবে না। এমনকি চ্যানেল মালিকদের নতুন অ্যাডমিন যোগ করার অনুমতি দেওয়া তাদের আরও বেশি নিয়ন্ত্রণ এবং পরিচালনার ক্ষমতা প্রদান করে।

চ্যানেলের আকার বা কার্যকলাপ বৃদ্ধির সঙ্গে সঙ্গে এই সুবিধাটি বিশেষভাবে তাৎপর্যপূর্ণ হয়ে ওঠে। নতুন অ্যাডমিন চ্যানেলটিকে আরও সক্রিয় এবং দক্ষ করে অতিরিক্ত সামগ্রী পোস্ট করতে সহায়তা করতে পারেন, যাতে বিষয়বস্তু সবসময় নিয়মিত আপডেট হয় তা নিশ্চিত থাকে। খুব শিগগির সব ব্যবহারকারীরা এই ফিচার পাবেন তাদের অ্যাপে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।