হোয়াটসঅ্যাপে আসছে নতুন সার্চ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১১ অক্টোবর ২০২৩

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নতুন সার্চ ফিচার। এর সাহায্যে স্ট্যাটাস আপডেট এবং চ্যানেল সহজে খুঁজে পাওয়া যাবে। এই সার্চ বোতামটি টপ অ্যাপ বারে পাওয়া যাবে। যার সাহায্যে স্ট্যাটাস আপডেট, ফলো করা চ্যানেল এবং এমনকি অন্য ভেরিফায়েড চ্যানেলও খুঁজে পাওয়া সম্ভব হবে।

ওয়েবিটাইনফোর একটি প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপটির আগের ভার্সনে এই ফিচারটি নিয়ে কাজ চলছিল। এবার অ্যান্ড্রয়েড ২.২৩.২১.৭ আপডেটে হোয়াটসঅ্যাপ বিটাতে এটি পাওয়া যাবে। গুগল প্লে স্টোর থেকে আপডেট করিয়ে নিতে হবে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে আয় করবেন যেভাবে

এই ফিচারটি খুবই কার্যকরী হবে। এতদিন আপডেট ট্যাবের সাহায্যে কোনো নির্দিষ্ট ব্যক্তির শেয়ার করা স্ট্যাটাস আপডেট সার্চ করা খুবই জটিল ছিল। সেই অভিজ্ঞতাই এবার খানিকটা সরল হবে বলে আশা। চ্যানেলের বিষয়টি আরও অজানা ছিল।

আপনার ফোনে এই ফিচার চালু হয়েছে কি না তা বুঝবেন যেভাবে-

প্রথমেই গুগল প্লে স্টোর থেকে নিজের হোয়াটসঅ্যাপকে আপডেট করিয়ে নিতে হবে। তাতেও যদি না পাওয়া যায়, তাহলে পরপর দু’বার অ্যাপটিকে বন্ধ করতে হবে। মনে করা হচ্ছে, এমন করলেই যোগ্য ব্যবহারকারীর অ্যাপে ওই বোতামটি টপ অ্যাপ বার-এ দেখা দেবে।

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।