হার্লে-ডেভিডসনের ২১০ সিসির বাইক আসছে বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩

জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা হার্লে-ডেভিডসন ভারতের হিরো মটোকর্পের সঙ্গে জুটি বেঁধে নতুন বাইক আনছে বাজারে। এরই মধ্যে সংস্থার এক্স৪৪০ বাইকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবার আসছে এক্স২১০ বাইক। দুর্দান্ত সব ফিচারসহ আসতে পারে বাইকটি।

একটি প্রতিবেদনে বলা হয়েছে, এই বাইকে থাকতে পারে ২১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ২৫.১৫ হর্সপাওয়ার এবং ২০.৪ এনএম টর্ক তৈরি করতে পারবে সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের যে টেস্ট মডিউল লক্ষ্য করা গিয়েছে তা অনেকটা এক্স৪৪০-এর মতো। তাই আশা করা হচ্ছে এই বাইকের ডিজাইনে খুব বেশি বদল নাও করতে পারে হার্লে-ডেভিডসন।

অন্যদিকে হার্লে-ডেভিডসন এক্স৪৪০-এর ইঞ্জিনের ক্ষেত্রে এতে রয়েছে ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার অয়েল-কুল্ড ইঞ্জিন সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। এই ইঞ্জিন থেকে ২৭ হর্সপাওয়ার এবং ৩৮ নিউটন মিটার টর্ক তৈরি হয়। বাইকে উপস্থিত ইউএসডি টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার ডুয়াল শক অ্যাবসর্বার।

আরও পড়ুন: বাইকের মাইলেজ কমে গেলে বদলে নিন ৪ যন্ত্রাংশ

বাইকের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ফিচার্সের ক্ষেত্রে মজুত সম্পূর্ণ ডিজিটাল টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কানেকশন, এলইডি লাইটিং, টার্ন-বাই-টার্ন নেভিগেশন ইত্যাদি।

হার্লে-ডেভিডসন এক্স৪৪০-এর দাম রয়েছে ২ লাখ ৪০ হাজার থেকে ২ লাখ ৮০ হাজার রুপি (এক্স-শোরুম)। নতুন এক্স২১০ বাইকের দাম ২ লাখের নিচেই থাকবে বলে আশা করা যাচ্ছে। খুব শিগগির বাজারে আসতে পারে এই নতুন বাইকটি।

সূত্র: অটোএক্স, বাইকওয়ালা

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।